রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদস্লাইডার

আবারো রাজশাহীতে মার্কেট নিয়ে ব্যবসায়ীদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টারঃ

দোকান খোলার দাবিতে রাজশাহীতে বিক্ষোভ করেছে ব্যবসায়ী ও কর্মচারীরা। আজ  সোমবার ( ১১ মে ২০২০) দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট এলাকায় এ বিক্ষোভ করেন বলে জানা গেছে।

তাদের দাবি , দোকান খুলতে না পারায় তারা বিপাকে পড়েছেন। অনেক দিন থেকে দোকানপাট বন্ধ থাকায় তারা পরিবার-পরিজন নিয়ে অনেকেই মানবতের জীবন-যাপন করছেন। এই বিক্ষোভের খবর পেয়ে বোয়ালিয়া মডেল থানা পুলিশ গিয়ে তাদের সরিয়ে দেন।

করোনাভাইরাস সতর্কতায় সামাজিক দুরত্ব বজায় রেখে রবিবার থেকে সরকার ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুমতি । তবে রাজশাহীর করোনা পরিস্থিতি নিয়ন্ত্রন রাখতে এখনোই দোকান না খোলার নীতিগত সিদ্ধান্ত নেন স্থানীয় জনপ্রতিনিধিরা। এতে করে দোকান পাট এখনো বন্ধ রাজশাহী নগরীতে।

তবে অনেকেই গোপনে দোকানের সার্টার নামিয়ে ব্যবসা করছেন। আবার অনেকেই ক্রেতাদের রাস্তা থেকে ডেকে নিয়ে গিয়ে পণ্য বিক্রি করছেন ক্রেতাদের কাছে।

এদিকে বিক্ষোভে অংশ নেওয়া ব্যবসায়ীরা বলেন, ‘আমাদের দোকান খুলতে না পারলে অনেক ব্যবসায়ী হয়তো পথে বসবেন। অনেক কর্মচারীকে এখনোই না খেয়ে থাকতে হচ্ছে। এই অবস্থায় তাদের মুখের দিকে চেয়ে হলেও দোকান খোলার অনুমতি দেওয়া হোক।

অন্যদিকে নগরীর নিউমার্কেটের দোকান খোলার দাবিতে রাজশাহী চেম্বার ভবনে গিয়ে জড়ো হন ব্যবসায়ীরা। তারা তাদের দোকানপাট খুলে ব্যবসা করার জন্য ব্যবসায়ী নেতাদের প্রতি আহ্বান জানান।

পরে নিউমার্কেট ব্যবসায়ীদের একটা গ্রুপ দোকান খোলার পক্ষে অবস্থান নিয়ে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সাথে কথা বলতে রাজশাহী সিটি কর্পোরেশনে অবস্থান নেন।

এ দিকে গতকাল রবিবার রাজশাহীতে দোকান খোলার দাবিতে মালিক-কর্মচারীরা বিক্ষোভ করেছেন। রাজশাহীর নিউমার্কেটের দোকান মালিক-কর্মচারীরা এই বিক্ষোভ  করেন। এসময় তারা দাবি করেন, ঈদের আগে তারা দোকান খুলতে না পারলে সংসার নিয়ে তারা আরও বিপাকে পড়বেন। দোকান খুলতে না পারায় অনেকে কর্মচারীদের বেতন এবং দোকান ভাড়াও পরিশোধ করতে পারছেন না বলে জানিয়েছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button