সংবাদ সারাদেশ

৫৫ হাত পানির নিচে ডুবে ছিল লঞ্চটি

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

প্রায় ৫৫ হাত পানির নিচ থেকে নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীতে ডুবে যাওয়া এমভি আশরাফ উদ্দিন নামে লঞ্চটি উদ্ধার করেছে উদ্ধারকারী জাহাজ প্রত্যয়। তবে লঞ্চের ভেতরে তল্লাশি চালিয়ে নতুন কোনো লাশ মেলেনি।

আজ সোমবার ভোর সাড়ে ৫টার দিকে লঞ্চটি তুলে রাখা হয়েছে নদীর তীরে।

এই বিষয়ে জানতে চাইলে, নারায়ণগঞ্জ সদর নৌ থানার ওসি মনিরুজ্জামান বলেন, এখনো ৪ জন নিখোঁজ রয়েছেন বলে স্বজনরা নাম লিখিয়েছেন। তাদের উদ্ধারে নদীতে তল্লাশি চালানো হচ্ছে। এখন পর্যন্ত ৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

তিনি আরো বলেন, ৪ জনের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তারা সবাই মুন্সিগঞ্জের। ২ জনের পরিচয় এখনো পাওয়া যায়নি।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন বলেন, ডুবে যাওয়া লঞ্চটি ৫৫ হাত পানির নিচ থেকে উদ্ধার করা হয়েছে। ভেতরে প্রাথমিকভাবে আমরা কোনো লাশ পাইনি।

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ জানান, লঞ্চডুবির ঘটনায় প্রতিটি লাশের সঙ্গে প্রাথমিকভাবে ২৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হচ্ছে। উদ্ধার কাজ এখনো চলছে। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উদ্ধার কাজ শেষ হলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

রবিবার দুপুরে নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীতে কার্গো জাহাজের ধাক্কায় এমভি আশরাফ উদ্দিন নামে মুন্সীগঞ্জগামী লঞ্চটি ডুবে যায়। চর সৈয়দপুরের আল আমিননগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত ৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। প্রায় ৭০ জন যাত্রী নিয়ে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় লঞ্চ টার্মিনাল থেকে মুন্সীগঞ্জ যাচ্ছিল এমভি আশরাফ উদ্দিন। চলন্ত অবস্থায় এমভি রূপসী-৯ নামে একটি কার্গো জাহাজ লঞ্চটিকে ধাক্কা দেয়। এতে মুহূর্তেই লঞ্চটি ডুবে যায়। ঐ সময় ১৫-২০ জন যাত্রী সাঁতারে তীরে উঠতে সক্ষম হলেও এখনও নিখোঁজ হন বাকিরা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button