রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদসংবাদ সারাদেশসারাদেশ

একাই একশো মেয়র লিটন, পাশে নেই বিরোধী দলের ভারি নেতারা

 

মাজহারুল ইসলাম চপল,রাজশাহীঃ

ইতিহাস সাক্ষী আছে বাঙ্গালীর সাহস ও বীরত্বের কথা। দেশে চলমান বিপর্যয় সাময়ীক হোচট খেলেও ঘুরে দাঁড়াতে সাহস রাখে বাঙ্গালী। বঙ্গবন্ধুর আদর্শের মিছিলে যেমন এক হয়ে লড়াই করেছিলো, ঠিক তেমনি মানবতার মা জননেত্রী শেখ হাসিনার আলোর মিছিলে এক সাথে করোনা লড়ায়ে প্রস্তুত আজ দেশ বাঙ্গালী।

কোভিড-১৯ গোটা বিশ্বকে লন্ডভন্ড করলেও এখনো দীর্ঘশ্বাস রেখেছে বাংলাদেশ। আজ দীর্ঘ দেড় মাস করোনা লড়ায়ে দাপটের সাথে রয়েছে বাংলাদেশ। আর এই লড়ায়ের সঙ্গি আজ দেশের সকল শ্রেনীর মানুষ। শুধু মানুষই নয় দেশের সকল সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন, রাজনৈতিক সংগঠন এই যুদ্ধের সাহসি বীর সৈনিক। তবে এই যুদ্ধে সামিল হওয়া রাজনৈতিক সংগঠনগুলোর মধ্যে রয়েছে ধোঁয়াশা কার্যক্রম। দেড় মাসের করোনা বিপর্যয়ে অসহায়দের পাশে সকল রাজনৈতিক দল থাকলেও অনন্য ভুমিকা পালন করেছে বাংলাদেশ আওয়ামীলীগসহ তার অঙ্গ সংগঠন। যদিও কোন কোন জায়গায় কিছু অপ্রীতিকর ঘটনা রয়েছে, তার জন্য সরকারের কঠোর পদক্ষেপও নিয়েছে। কিন্তু এই দুর্যোগাপুর্ণ মুহুর্তে পাশে নেই দেশের দুই বড় দলের হেভি ওয়েট নেতারা। আর এই নেতাদের নিয়ে চলছে আলোচনা সমালোচনার ঝড়। আলোচনার খোরাক যুগাচ্ছে এই হেভি ওয়েট নেতারা। পাড়া মহল্লায় সকলের এখন একটায় কথা, ভোট আসলেই এই সুবিধাবাদী ও সুযোগ সন্ধানী নেতাদের দেখা মিলে। কিন্তু দুর্দিনে তাদের দেখা নাই। কোথায় গেলো এই বড় বড় নেতাগুলো?

সারা বাংলাদেশ এই করোনা নিয়ে ব্যস্ত থাকলেও এখনো সুখের তামুক টানছে রাজশাহীর বড় বড় সুনামধন্য নেতারা। ঘরের সুপ্ত বিছানা ছাড়তে ইচ্ছা নেই এই নেতাদের। রাজশাহীতে কর্মহীন মানুষের পাশে নেই জাতীয় পার্টি ও বিএনপির নেতারা। মাঝে দু-এক দিন দেখা মিললেও বিএনপি অধ্যস্বিত এই রাজশাহীর সাধারণ মানুষের ভালোবাসা ধরে রাখতে পারেনি দলটি। আর দেশের বিরোধী দল জাতীয় পার্টি নিমোজ্জিত নিজেদের কোন্দলে। তাদের কোন্দল মিটিয়ে এখনো ভালো করে বাইরে বের হতে পারেনি এই দলটি।

তবে রাজশাহীতে এই কেরানা যুদ্ধের সাহস বীর সৈনিক নগর পিতা এ এইচ এম খাইরুজ্জামান লিটন। তার বিরত্ব লিখে বা বলে প্রকাশ করা যাবেনা । তিনি যেন একাই একশো। শুরু থেকে শেষ পর্যন্ত তিনি আজ রাজশাহী অসহায়দের পাশে রয়েছেন। তার প্রশংসায় পঞ্চমুখ আজ রাজশাহীবাসী। দলমত নির্বিশেষে আজ আওয়ামীলীগ তথা এই সিটি মেয়রের হাতকে শক্তিশালী করতে মরিয়া। মেয়রের সুশীল পথচলা ও দিক নির্দেশনা আরো সুন্দর সুশৃঙ্খল হোক এই প্রত্যাশা এখন নগরবাসীর।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button