সংবাদ সারাদেশসারাদেশ

শীঘ্রই খুলছে কলেজ-বিশ্ববিদ্যালয়, স্কুল খোলার ব্যাপারে অনিশ্চয়তা

স্টাফ রিপোর্টারঃ

আগামী সেপ্টেম্বরের শেষের দিকে খুলে দেওয়া হবে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের কলেজ-বিশ্ববিদ্যালয় এবং শুরু হবে সশরীরে ক্লাস-পরীক্ষা। তবে, প্রাথমিক ও মাধ্যমিক স্কুল খোলার বিষয় টি এখনো অনিশ্চয়তার মধ্যে রয়েছে।

আগামী নভেম্বর মাসে এসএসসি এবং ডিসেম্বর মাসের মাঝামাঝি এইচএসসি পরীক্ষা সরাসরি নেয়ার সিদ্ধান্তও চূড়ান্ত করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন সূত্রে এসব তথ্য জানা যায়।

সংশ্লিষ্ট সূত্র অনুযায়ী জানা যায়, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের টিকা দেওয়া প্রায় শেষ পর্যায়ে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও টিকার আওতায় এসেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৮০% এর বেশি শিক্ষার্থীকে টিকা দেওয়ার কাজ সম্পন্ন হয়েছে। মূলত, এ কারনেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে, সংক্রমণের হার ৫% এর নিচে নেমে না আসা পর্যন্ত স্কুল খোলার ব্যাপারে কোন সিদ্ধান্ত নেওয়া হবে না। ফলে, স্কুলের ছুটি আরেক দফা বাড়বে।

এ বিষয়ে বিস্তারিত জানতে চাইলে, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান বলেন, সচিব কমিটির বৈঠকে প্রধানমন্ত্রী এ সংক্রান্ত একটি নির্দেশনাও দিয়েছেন।‌

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button