আন্তর্জাতিক

কেজিতে বিক্রি হচ্ছে খেলনা-টি শার্ট-চাদর

সংবাদ চলমান ডেক্সঃ

আমরা সকলেই জানি ফলমূল, শাক-সবজি সহ বিভিন্ন কিছু কেজি দরে বিক্রির রীতি বহু পুরাতন। তবে বিছানার চাদর, গায়ে দেওয়ার টি শার্ট সহ রান্নার জিনিস পত্র গুলো যদি কেজিতে কেনা যায় তাহলে বিষয়টি কেমন হয়, এমন অদ্ভুত সুযোগ আছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে।

এই শহরে অনেক দোকান আছে যেখানে এসব জিনিস পত্র কেজি দরে বিক্রি করে। আজ বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছেন সংবাদ মাধ্যম।

কেজিতে এসব জিনিস পত্র কেনার সুযোগ টি অনেকের জন্য সুবিধার ও আনন্দেরও। ক্রেতারা চাইলে ২৫ দিরহাম (প্রায় ৮০০ টাকা) প্রতি কেজিতে পোশাক, বিছানার চাদর, রান্না ঘরের জিনিস পত্র, বাচ্চাদের খেলনা, বই সহ বিভিন্ন জিনিস কিনতে পারবেন এখানে।

এই সুবিধা কাজে লাগিয়ে ক্রেতারা তাদের ঝুড়ি বিভিন্ন জিসিন পত্র দিয়ে পূর্ণ করতে পারবেন। এরমধ্যে দামি থেকে কমদামি ও বিলাসী পণ্যও থাকতে পারে। তবে কেজি দরে কেনার সুযোগ থাকা এসব পণ্যের মধ্যে কিছু আবার ব্যবহৃত পণ্যও হতে পারে।

জানা গেছে, ৬টি টি শার্টের ওজন ১ কেজি হয়। প্রতিটি টিশার্ট এখানে মাত্র ৪ দিরহামে কেনা যাবে। টি শার্টের পাশাপাশি জ্যাকেটও কেনার সুযোগ রয়েছে এভাবেই। তবে জ্যাকেটের ওজন ভিন্ন হতে পারে।

এছাড়াও বাচ্চাদের খেলনার একেকটির ওজন ১০০ গ্রাম থেকে ৬০০ গ্রাম হতে পারে। এতে করে বাবা-মায়েরা সন্তানদের জন্য কমদামে খেলনা কিনতে পারবেন। অপর দিকে একটি বিছানার চাদরের ওজন হতে পারে ২ কেজি। ছোট গুলো এক কেজিও হতে পারে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button