সংবাদ সারাদেশ

ফুটপাতে পড়ে থাকা নবজাতক এখন সমাজসেবা অধিদফতরে

সংবাদ চলমান ডেস্কঃ

রাজধানীর ফুটপাতে কাপড়ের শপিং ব্যাগ থেকে উদ্ধার হওয়া সেই নবজাতককে সমাজসেবা অধিদফতরে হস্তান্তর করা হয়েছে। গত বুধবার রাজধানীর খিলক্ষেত নিকুঞ্জ-১ শেওড়া এলাকার এয়ারপোর্ট রোডে এই ঘটনা ঘটে।

রবিবার দুপুরে সমাজসেবা অধিদফতরের কাছে নবজাতককে হস্তান্তর করে শিশু হাসপাতাল কর্তৃপক্ষ। অধিদফতরের কর্মকর্তা ইসরাত জাহান ভূঁইয়া শিশুটিকে গ্রহণ করেন। ঢাকা শিশু হাসপাতালের আবাসিক চিকিৎসক সহকারী অধ্যাপক ডা. রেজওয়ানুল আহসান বিপুল এ তথ্য জানান।

ডা. বিপুল বলেন, ঢাকা শিশু হাসপাতালে নবজাতককে ভর্তি করার পর থেকেই আমাদের কাছে প্রচুর ফোন আসে দত্তক নেয়ার জন্য। কিন্তু আমরা নিয়মানুযায়ী নবজাতককে সমাজসেবা অধিদফতরের কাছে হস্তান্তর করেছি।

চিকিৎসক বলেন, মো. আল হোসাইন নামকরণ করা ওই নবজাতককে যখন হাসপাতালে ভর্তি করা হয় তখন ওজন ছিল দুই কেজি ৬০০ গ্রাম। এখন তার ওজন ২ কেজি ৯০০ গ্রাম, শারীরিকভাবে মোটামুটি সুস্থ নবজাতকটি।

অধিদফতর নিয়ন্ত্রিত আজিমপুর শিশু নিবাসে শিশুটিকে রাখা হবে বলে জানান তিনি।

এর আগে, গত বুধবার বিকেল সাড়ে ৫টায় খিলক্ষেত থানার নিকুঞ্জ-১ সংলগ্ন এলাকায় রাস্তার পাশে ফুটপাতে পড়ে থাকা কাপড়ের শপিং ব্যাগের ভেতর একটি ছেলে নবজাতক দেখতে পায় কর্তব্যরত সার্জেন্ট। পরে নবজাতককে ঢাকা শিশু হাসপাতালে ভর্তি করা হয় বলে জানা গেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button