সংবাদ সারাদেশসারাদেশ

ধান কাটাকে কেন্দ্র করে সংঘর্ষ, নিহত ১

নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁর নিয়ামতপুরে বোরো ধান কাটাকে কেন্দ্র করে তীর ধনুক নিয়ে দুই পক্ষের সংঘর্ষে ১ জন নিহত হয়েছেন। গত কাল বুধবার বিকালে উপজেলার পাঁড়ইল ইউপির মাসনা গ্রামের পাশ্ববর্তী বোরো ধান ক্ষেতে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় ২ নারীসহ আরো ৮ জন আহত হয়েছেন। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলার পাঁড়ইল ইউপির বান্দইল বিচিবাড়ী গ্রামের তারণ সরদারের আরএস রেকর্ডভুক্ত ৩ একর ৫৬ শতক কৃষি জমিতে মসি সরদারের ছেলে বুধু সরদার, তারানু সরদার, বিধানের ছেলে খোকা টপ্প, তারণ সরদারের ছেলে বিধান সরদার বোরো ধান রোপন করেছিলেন। ধান লাগানোর পর থেকে সে ধান দেখভালও করছিলেন তারা। রোপিত সে ধান পেকে এখন ঘরে তোলার সময় হওয়ায় তারা বুধবার ধান কাটতে মাঠে নামেন। 

এ সময় সুযোগ পেয়ে থাকা মাসনা গ্রামের বনমালির নেতৃত্বে তার ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনীর সদস্যরা আকস্মিক ভাবে তীর ধনুকসহ দেশীয় অস্ত্র নিয়ে আক্রমণ চালায় তাদের উপর। এতে উভয় পক্ষের প্রায় ৮/১০ জন আহত হন।

আহতরা হলেন, বান্দইল বিচিবাড়ী গ্রামের মসি সরদারের ছেলে বুধু, তারানু, মন্টুর স্ত্রী বুঝমনি, খগনার ছেলে সারিতন, চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার হরিসপুর দেওপুরা গ্রামের মজিদের ছেলে বিজয়, পোরশা উপজেলার নোনাহার গ্রামের সিনাইয়ের মেয়ে কবিতা এবং আক্রমণকারীদের মাসনা গ্রামের মহাদেবের ছেলে অতিস কুজুর, দেবেন্দ্রর ছেলে রিপন ও প্রশান্ত। 

এদের মধ্যে বুধুর অবস্থা আশংকাজনক হওয়ায় নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আহতদের মধ্যে তীরবিদ্ধ অবস্থায় সারিতন, কবিতা ও তারানুকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। 

নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক ডা. আহমেদ জানান, প্রত্যেককেই প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। অবস্থা গুরুতর হওয়ায় আগেই বিজয়, সারিতন এবং কবিতাকে রামেকে স্থানান্তরিত করা হয়েছে। বুধু এবং তারানুকেও প্রাথমিক চিকিৎসা শেষে রামেকে স্থানান্তরের প্রস্তুতি চলছে। এমতাবস্থায় বুধু মারা যায়।

নিয়ামতপুর থানার ওসি হুমায়ুন কবির বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি। মামলা হলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button