নওগাঁসংবাদ সারাদেশ

ধর্ষণ মামলায় পলাতক আসামীর যাবজ্জীবন

নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁর পোরশায় গৃহবধূকে ধর্ষণের অভিযোগে আব্দুল হালিম নামে ১ যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে নওগাঁ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. মেহেদী হাসান তালুকদার আসামির অনুপস্থিতিতে এই রায় দিয়েছেন।  

আব্দুল হালিম চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার ঘাটনগর গ্রামের আবু বক্কার ওরফে ভোগার ছেলে। রাষ্ট্রপক্ষের বিশেষ কৌশলী মো. মকবুল হোসেন মামলাটি পরিচালনা করেছেন।  

জানা গেছে, আব্দুল হালিম জেলার খাদখোড়া গ্রামের ভুক্তভোগী গৃহবধূর পূর্ব পরিচিত ও দূরসম্পর্কের আত্মীয়। ২০২০ সালের ৯ মে গৃহবধূর বাড়িতে তিনি বেড়াতে যান। রাত সাড়ে ১১টার দিকে গৃহবধূর কাছে পানি পান করতে চান আব্দুল হালিম। গৃহবধূর স্বামী বাড়িতে না থাকায় নিজেই তাকে শয়ন ঘরে পানি দিতে গেলে জোরপূর্বক ধর্ষণ করে হালিম। এতে গৃহবধূ গর্ভবতী হয়ে ১টি পুত্র সন্তান জন্ম দেয়।

ধর্ষণের শিকার গৃহবধূ আদালতে মামলা দায়ের করলে আদালত মামলাটি সংশ্লিষ্ট থানায় রেকর্ডের নির্দেশ দেন। তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আব্দুল হালিমের বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করেন। আদালত ৪ কর্ম দিবসের মধ্যে ৬জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে যুক্তিতর্ক শুনার জন্য ধার্য থাকলে আসামি পলাতক থাকায় নিয়ম অনুযায়ী তার পক্ষে যুক্তি উপস্থাপন করেন আইনজীবী এস.এম সারোয়ার হোসেন।

উভয় পক্ষের যুক্তিতর্ক শেষে জনাকীর্ণ আদালতে আজ বৃহস্পতিবার পলাতক আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেন। এছাড়াও ১ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে ৬ মাস বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করার রায় ঘোষণা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. মেহেদী হাসান তালুকদার।  

রায় ঘোষণার সময় আসামি পলাতক থাকায় সাজা পরোয়ানা সহ তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন আদালতের বিচারক। এবং জরিমানার টাকা ভুক্তভোগী নারীকে দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button