সংবাদ সারাদেশসারাদেশ

টিকাগ্রহণ ছাড়া শিক্ষার্থীরা যেতে পারবে না স্কুলে

সংবাদ চলমান ডেস্কঃ

মহামারি করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে টিকাগ্রহণ ছাড়া শিক্ষার্থীরা স্কুলে যেতে পারবে না বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। 

তিনি বলেন, অবশ্যই অন্তত এক ডোজ টিকা নিতে হবে ১২ বছরের বেশি বয়সের শিক্ষার্থীদের ।

আজ বৃহস্পতিবার করোনার নতুন ভেরিয়েন্ট ওমিক্রন সংক্রমণ নিয়ন্ত্রণে করণীয় নিয়ে মন্ত্রিসভার বিশেষ বৈঠক শেষে তিনি এ কথা বলেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকটি অনুষ্ঠিত হয়।এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা বৈঠকে যোগ দেন।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, করোনা সংক্রমণ বৃদ্ধি রোধে সামাজিক, রাজনৈতিক অনুষ্ঠানে মানুষের উপস্থিতি সীমিত রাখতে হবে। যেসব শিক্ষার্থীরা টিকাগ্রহণ করেনি তারা স্কুলে যেতে পারবে না।

তিনি আরো বলেন, করোনার সংক্রমণ বেড়ে গেলে গণপরিবহন নিয়ে সিদ্ধান্ত জানানো হবে। তবে গণপরিবহনে ভাড়া না বাড়াতে সংশ্লিষ্টদের জানানো হবে।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, বাণিজ্য মেলা, বইমেলা, রেস্তোরাঁ, শপিংমলে প্রবেশ করতে হলে দুই ডোজ করোনার টিকা নিতে হবে। একই সঙ্গে ট্রেন, বিমানে চলাচল করতে হলে দুই ডোজ টিকা নেয়ার সনদ দেখাতে হবে বলেও জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button