সংবাদ সারাদেশসারাদেশ

কুষ্টিয়ায় হত্যার দায়ে এক যুবকের যাবজ্জীবন

কুষ্টিয়ার কুমারখালীতে বন্ধুকে শ্বাসরোধ করে হত্যার দায়ে আবু জাফর ওরফে কালু নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়।

আজ বৃহষ্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক মো. আশরাফুল ইসলাম আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

কুষ্টিয়া জজ আদালতের রাষ্ট্রপক্ষের বিশেষ কৌসুলি অ্যাডভোকেট রফিকুল ইসলাম লালন, এ রায়ের বিষয়টি নিশ্চিত করেন। সাজাপ্রাপ্ত আবু জাফর ওরফে কালু উপজেলার বেরকালোয়া গ্রামের বাসিন্দা আব্দুর রহিমের ছেলে ও পেশায় তাঁত শ্রমিক।

জানা যায়, ২০১১ সালের ১৯ আগস্ট বিকেলে নিখোঁজের ৫দিন পর কুমারখালী পৌর এলকার দুর্গাপুর গ্রামের বাসিন্দা মোমিন খন্দকারের পুকুর থেকে মিজানুর রহমান নামের এক কিশোরের মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহতের পরনের কাপড় দেখে মিজানুরের লাশ শনাক্ত করেন তার পরিবারের লোকজন। এ ঘটনায় নিহতের বাবা উপজেলার মির্জাপুর গ্রামরে বাসিন্দা তালেব আলী বাদী হয়ে ৩ সেপ্টেম্বর কুমারখালী থানায় কিশোর আলম কাজী সহ অজ্ঞাতদের বিরুদ্ধে একটি  হত্যা মামলা দায়ের করেন। মামলার পর পুলিশ আবু জাফর কালুকে গ্রেফতার করে। গ্রেফতারের পর আবু জাফর কালু মিজানুরকে শ্বাসরোধ করে হত্যা এবং তার লাশ গুম করার জন্য পুকুরে ডুবিয়ে রাখার কথা স্বীকার করেন।

মামলাটি তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা কুমারখালী থানার উপ পুলিশ পরিদর্শক মো. জহিরুল হক ২০১২ সালের ৩১ জানুয়ারি ৩ জনের বিরুদ্ধে হত্যাকাণ্ডে জড়িত অভিযোগ এনে আদালতে চার্জশিট দাখিল করেন।

রাষ্ট্রপক্ষের বিশেষ কৌসুলি অ্যাডভোকেট রফিকুল ইসলাম লালন জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কথা কাটাকাটির জেরে কিশোর মিজানুরকে শ্বাসরোধ করে হত্যা করে তার বন্ধুরা। সেই অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় এবং আসামি জাফর ওরফে কালুকে যাবজ্জীবন কারাদণ্ড সহ ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের সাজার আদেশ দেন আদালত।

এছাড়া এমামলার চার্জশিটভুক্ত অপর দুই কিশোর আলম কাজী এবং ছালামের বিচার এরই মধ্যেই নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদলতে সম্পন্ন হয়েছে এবং ঐ দুই কিশোর বর্তমানে কিশোর সংশোধনাগারে রয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button