রাজশাহীরাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

রাজশাহী জেলাপরিষদ নির্বাচন- গভীর রাতে স্বতন্ত্র প্রার্থীর টাকার ছড়াছড়ি

নিজস্ব প্রতিবেদকঃ

নির্বাচনী ইস্তেহার  ভেঙ্গে ভোটের আগের রাতে কোটি টাকার ছড়াছড়ির অভিযোগ উঠেছে রাজশাহী জেলা পরিষদের স্বতন্ত্র প্রার্থী আক্তারুজ্জামানের বিরুদ্ধে। অভিযোগ উঠেছে মুক্তিযুদ্ধের বিপক্ষের একটি সংঘবদ্ধ দল এক হয়ে বীর মুক্তিযোদ্ধা মীর ইকবালকে পরাজিত করতে নগদ অর্থের লেনদেন করতে মরিয়া হয়ে উঠেছে।

রবিবার গভীর রাতে একদল গণমাধ্যম কর্মী নির্বাচনে প্রার্থীর  প্রস্ততির তথ্য সংগ্রহে বেরহলে এমন তথ্য উঠে আসে। পুর্বে থেকেই গণমাধ্যম কর্মীদের নিকট অভিযোগ ছিল জেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীকে গোপনে মদদ দিচ্ছেন কিছু সরকার বিরোধী ব্যক্তি ও কিছু বিতর্কিত আওয়ামী লীগের নেতা কর্মীরা। তারা প্রকাশ্যে না এসে ভিন্ন ভাবে ইন্ধন দিচ্ছেন।সরকারি দলের ভরা ডুবির জন্য কাজ করছেন রিতিমত।

রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল জেলা পরিষদ নির্বাচনের নিয়ম সংক্রান্ত বিজ্ঞপ্তি পুর্বেই প্রকাশ করেছেন সেখানে স্পষ্ট বলা রয়েছে প্রার্থী নির্বাচনের আগের দিন কোন ভাবেই প্রচার প্রচারনা করতে পারবেনা। যেটি দেখভালের জন্য সংশ্লীষ্ট টিম রয়েছে কিন্তু এই নির্দেশনাকে কোন ভাবেই পাত্তা দেননাই স্বতন্ত্র প্রার্থী আক্তারুজ্জামান।

তিনি রবিবার রাত ১০ টা থেকে গভীর রাত পর্যন্ত রাজশাহী মহানগরীর ডিঙ্গা ডোবার মোড়ের একটি দুই তলা বিশিষ্ট ভবন থেকে টাকা দিয়ে মাস্তান বাহীনি কিছু বিতর্কিত নেতা কর্মী, কিছু নাম মাত্র সাংবাদিকদের সাথে দেনদরবার করছেন। সেখানে কিছু অর্থলোভী প্রশাসনের কর্মকর্তারাও ভিড় করছেন। আখাতারুজ্জামানের একটি বিস্বস্ত সুত্র বলছে তিনি আজকেও কোন নিষেধ বিধি ছাড়াই ভোটের প্রচারণা করেছেন।

গত দুইদিন ধরে  প্রত্যেক উপজেলায় নিজ হাতে কয়েক লক্ষ টাকা বিলি করেছেন। সুত্রটি বলেন, এরই মাঝে অনেক লোভী নেতা কর্মী তার অর্থের নিকট বিক্রি হয়েছেন। সোমবার সকাল ৮টার মধ্যে রাজশাহী থেকে ১৫টি মাইক্রো গাড়ি রওনা হবে বিভিন্ন উপজেলায়। সেই সকল গাড়িতে বিভিন্ন পরিচয়ে থাকছে কিছু সন্ত্রাসী ও শিবির ক্যাডার যাদের পরিচয় পত্রে থাকবে ভিন্ন কিছু। এমন নাটকীয় নির্বাচনে প্রশাসনের কঠোর নজরদারি প্রয়োজন বলেও মনে করেন তিনি। সাধারণ মানুষের ভাবনা সরকারি দলের লোকজন ভোট কেন্দ্রে  ঝামেলা করতে পারে কিন্তু জেলা পরিষদ নির্বাচনের চিত্র  একেবারেই আলাদা পরিকল্পনা করেছেন স্বতন্ত্র প্রার্থীর লোকজন।

রাজশাহীর গণমাধ্যম কর্মীদের দাবি আর এম পির সিসি ক্যামেরা চেক করলেই প্রমাণ মিলবে রবিবার রাতে  রাজপাড়া থানার ডিঙ্গা ডোবা পাঠার মোড়ে স্বতন্ত্র প্রার্থীর কর্মকান্ড। সেখানে কারা ছিলেন তার সহযোগী হিসাবে তিনি কিভাবে প্রচার প্রচারনা করেছেন সেটির ও প্রমান মিলবে। নগর আওয়ামী লীগের একটি সুত্র বলেন আওয়ামী লীগের বিপক্ষে যারা কাজ করছেন তারা কখনোই দলের জন্য শুভনীয় হতে পারেনা।

তিনি বলেন মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি এবার স্বতন্ত্র প্রার্থীর সাথে যোগ হয়ে প্রমান করতে চান তারা এখনো সক্রিয়। টাকা দিয়ে নির্বাচনের প্রচারনা করার ঘটনার প্রতি তীব্র নিন্দা জ্ঞাপন করেন তিনি। সেই সাথে এমন ঘটনা বন্ধে প্রশাসনের সু দৃস্টি কামনা করেন তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button