বাগমারাসংবাদ সারাদেশসারাদেশ

এম পি এনামুলের কর্ম বঙ্গ বন্ধুর আদর্শের সামিল- চেয়ারম্যান শিক্ষাবোর্ড

বিশেষ প্রতিনিধিঃ

বাগমারার মাটি ও মানুষের সাথে মিশে থাকা রাজশাহী (৪) বাগমারা আসনের সংসদ সদস্য সালেহা ইমারত ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, বাংলাদেশ এখন বিশের দরবারে মাথা উচু করে দাঁড়িয়েছে। এমন কোন দিক নেই যেখানে প্রধানমন্ত্রীর উন্নয়নের ছোঁয়া লাগেনি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে স্বাধীন করার মধ্যে দিয়ে সকল অন্যায় অবিচার আর নিপিড়নের হাত থেকে বাঙ্গালী জাতিকে মুক্ত করেছেন যা আমদের জন্য গর্ব।

তিনি বলেন এক সময়ের রক্তাক্ত বাগমারায় এখন শান্তির সুবাতাস বইছে। বাগমারায় সকল উন্নয়ন হচ্ছে নজরে পড়ার মত। সালেহা ইমারত ফাউন্ডেশনের মাধ্যমে জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনার মধ্যে দিয়ে জ্ঞান ভিত্তিক দক্ষ জাতি গঠন করা হচ্ছে যা বাগমারার জন্য গর্বিত । 

এই সাফল্য আগামীতেও ধরে রাখতে হবে। মানুষের মত মানুষ হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে। মুক্তিযোদ্ধের চেতনায় গড়া বাংলাদেশ।

বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার প্রসারে আ’লীগ সরকার বিনামূল্যে পাঠ্য বই শিক্ষার্থীদের হাতে তুলে দেন। এর উদ্দেশ্য যাতে কোন শিক্ষার্থী শিক্ষা গ্রহণ থেকে ঝরে না পড়ে। ব্যক্তি স্বার্থ ভুলে ত্যাগের শিক্ষা গ্রহণ করতে হবে। ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে দেশের সেবায় কাজ করতে হবে কাধ মিলিয়ে । 

দীর্ঘ ১৮ বছর ধরে বিভিন্ন পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করে লেখাপড়ায় আগ্রহ সৃষ্টি করতে সালেহা ইমারত ফাউন্ডেশন একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। ২ জুলাই সকালে রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ নিউ মার্কেট মিলনায়তনে সালেহা ইমারত ফাউন্ডেশনের উদ্যোগে ২০২২ সালে এইচএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৩ শ ৫৪ জন শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে সভাপতির আসন গ্রহণ করে এসব কথা বলেন সংসদ এনামুল হক।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহীর চেয়ারম্যান প্রফেসর মোঃ কামরুল ইসলাম। প্রধান অতিথি বলেন, শিক্ষা একটি জাতিকে তার গন্তব্যস্থলে পৌঁছাতে সাহায্য করে। শিক্ষা ছাড়া কোন জাতি বিশ্ব দরবারে মাথা তুলে দাঁড়াতে পারে না তাই লেখাপড়ার বিকল্প নেই। সেই সাথে প্রতিটি ব্যক্তির উপরে যে নাগরিক দায়িত্ব রয়েছে তা যথাযথ ভাবে পালন করতে হবে। জিপিএ-৫ পেলাম আর বসে থাকলাম তা করলে হবে না। কৃতিত্বকে ধরে রাখতে হবে সবাইকে।তিনি বলেন সংসদ এনামুল যেভাবে এই উপজেলার শিক্ষা সহ নানা বিষয় লক্ষ রাখেন ঠিক বঙ্গ বন্ধুও এভাবে দেশের সকল দিকে নজর রাখতেন। বঙ্গ বন্ধুর সকল আদর্শ দেখতে পাই এই সংসদের কর্মকান্ডে

প্রতিষ্ঠানের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনামুল হক এলাকায় মেধাবী শিক্ষার্থী তৈরী ও ভালো ফলাফলে প্রতিযোগিতা সৃষ্টির জন্য গত ২০০৬ সালে এই উদ্যোগ গ্রহণ করেন। তাঁর এই প্রচেষ্টায় এলাকার কৃতি শিক্ষার্থীদের মধ্যে শুরু হয় প্রতিযোগিতা, বাড়ছে মেধাবী শিক্ষার্থীদের সংখ্যা।

বাগমারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালানয় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মিসেস তহুরা হক, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, ভবানীগঞ্জ সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ হাতেম আলী, মচমইল ডিগ্রী কলেজের অধ্যক্ষ কুমার প্রদীক দাশ রানা, সাংসদের ছোট সন্তান মুফতাসিম হক তাষদিদ, শিক্ষার্থীদের মধ্যে অনেকেই বক্তব্য রাখেন।

অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের উপ পরীক্ষা নিয়ন্ত্রক জাহেদুর রহিম, সাংসদের বড় সন্তান এহেতেশামুল হক তমাল, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও মেয়র আব্দুল মালেক মন্ডল, আফতাব উদ্দীন আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, আসাদুজ্জামান আসাদ, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, মহিলা আওয়ামী লীগের সভাপতি কহিনুর বানু, সাধারণ সম্পাদক জাহানারা বেগম, যুব মহিলা লীগের সভাপতি প্রভাষক শাহিনুর খাতুন, সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে এইচএসসি ও সমমান পরীক্ষায় সেরা ৪টি শিক্ষা প্রতিষ্ঠান ভবানীগঞ্জ মহিলা ডিগ্রী কলেজ, হাট-গাঙ্গোপাড়া টেকনিক্যাল এন্ড বিএম কলেজ, তাহেরপুর ফাজিল মাদ্রাসা এবং বেলঘরিয়া ফাজিল মাদ্রাসার জন্য পুরুস্কার দেওয়া হয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button