রাজশাহীরাজশাহী সংবাদ

র‌্যাবের আলোচিত সেই মামলার আসামীরা খালাস

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীতে হামলার অভিযোগ এনে র‌্যাব সদস্যের দায়ের করা আলোচিত মামলার নয় আসামীকে বেকসুর খালাস দিয়েছে আদালত। রবিবার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক, মহিদুর রহমান এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় নয় আসামী আদালতে উপস্থিত ছিলেন বলে জানান আসামী পক্ষের আইনজীবী তানভিরুল ইসলাম।

খালাস প্রাপ্তরা হলেন, রাজশাহীর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টুর ছোট ভাই খাদেমুল আলম মাসুম, তার ঘনিষ্ঠ জন মাসুদ রানা (১), মাসুদ রানা (২), জাহাঙ্গীর আলম কনক, মনোয়ারুল ইসলাম ডিপলু, সাদি, এন্তাজ, রাসেল এবং শাওয়ন।

আইনজীবী তানভিরুল ইসলাম বলেন, সাদা পোষাকে থাকা ৪ জন র‌্যাব সদস্যের উপর হামলার অভিযোগ তুলে ২০১৮ সালের ২৬ মে রাজশাহীর কাশিয়াডাঙ্গা থানায় মামলা করেন র‌্যাব-৫ এর হাবিলদার হুমায়ন কবির। মামলায় ৯ জনকে আসামী করা হয়। পরে পুলিশ তদন্ত করে তাদের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে। আদালতে মামলার সাক্ষিদের স্বাক্ষ গ্রহন শেষে রবিবার রায় ঘোষণা করেন। র‌্যাবের দায়ের করা অভিযোগ প্রমানিত না হওয়ায় আদালত মামলার ৯ আসামীকে বেকসুর খালাস দিয়েছেন। র‌্যাব তাদের দায়ের করা মামলায় অভিযোগ করেন, সন্ধ্যার দিকে রাজশাহীর কোর্ট স্টেশন বাইপাস এলাকায় দায়িত্বরত অবস্থায় লোহার রড ও মোটা লাঠি দিয়ে ৪ র‌্যাব সদস্যের ওপর হামলা করে খাদেমুল আলম মাসুমের নেতৃত্বে একদল সন্ত্রাসী। সাদা পোশাকে দায়িত্বরত র‌্যাব সদস্যরা নিজেদের পরিচয় দেয়ার পরও তাদের কিল-ঘুষি ও লাথি মারে। এই ঘটনায় র‌্যাবের ৪ সদস্য আহত হন। তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে প্রাথমিক চিকিৎসা দেয়া হয় বলেও অভিযোগ আনা হয় মামলায়।

তিনি আরও বলেন, এই মামলার পর বিপুল পরিমান র‌্যাব সদস্যরা রাতভর অভিযান চালিয়ে ৪ জন আসামীকে গ্রেফতার করে। আর আদালতে আত্মসমর্পন করে অপর আসামীরা। কিছুদিন পর তারা সবাই জামিনে মুক্তিপান। এরপর থেকে সব আসামী জামিনে ছিলেন।

রায়ে সন্তুষ্ট প্রকাশ করে খালাস প্রাপ্ত আসামী জাহাঙ্গীর আলম কনক বলেন, এই রায়ে সত্যের জয় হয়েছে। ওই দিন সেখানে র‌্যাবের উপর কোন হামলার ঘটনাই ঘটেনি। মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা লাগায় এক পথচারিকে র‌্যাব সদস্যরা পিটিয়ে জখম করে। অনেকেই সেই ঘটনার প্রতিবাদ জানায়। কিন্তু উল্ট তারা আমাদের উপর মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করেন বলে তিনি জানিয়েছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button