রাজশাহীরাজশাহী সংবাদ

একাধিক সংবাদ ও অভিযোগের বিষয় নিয়ে রাজশাহী রেল ভবনে দুদকের হানা

মালামাল কেনাকাটায় প্রায় ৩ কোটি টাকার অনিয়মের অভিযোগে পশ্চিমাঞ্চল রেলওয়ের জিএম এর কার্যালয়ে ঘণ্টাব্যাপী অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক) । বৃহস্পতিবার (২৮ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে দুদকের জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক আমির হোসাইনের নেতৃত্বে ৫ জনের একটি দল এ অভিযান শুরু করে।

দুদকের জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক আমির হোসাইন জানান, সাম্প্রতিক বছরগুলোতে পশ্চিমাঞ্চল রেলওয়ের কেনাকাটায় কয়েকশ কোটি টাকা অনিয়মের অভিযোগ উঠে। বিষয়টি অডিট আপত্তিতেও উঠে আসে। সেই অভিযোগও অডিট আপত্তির প্রেক্ষিতে দুদকের প্রধান কার্যালয়ের নির্দেশে অভিযান শুরু করে। অভিযানে তথ্য উপাত্ত ও নথি বিশ্লেষণ করছে।

তিনি আরো জানান, কেনাকাটার বিভিন্ন নথি ও তথ্য যাচাই শেষে প্রধান কার্যালয়ে প্রতিবেদন পাঠানো হবে। সেখান থেকে তারা পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবেন।

এ ব্যাপারে পশ্চিম রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, কেনাকাটার ক্ষেত্রে নিয়ম বহির্ভূত কিছু হয়েছে কিনা দুদক সে বিষয়ে তদন্তে এসে ছিলো, আমরা তাদের চাহিদা মত কাগজ পত্র সংগ্রহ করেছি। উল্লেখ্য যে রেলের কেনা কাটা সহ নানা অনিয়ম নিয়ে ধারা বাহিক সংবাদ প্রকাশ করে আসছিল সংবাদ চলমান টিভি। সর্বশেষ গত ২৫ মার্চ পশ্চিম রেলের ব্যবস্থাপনার অ৯নিয়ম নিয়ে আরো একটি সংবাদ প্রকাশ করেন সংবাদ চলমান টিভি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button