রাজশাহী

রাজশাহীর বিসিকে আরো একটি অবৈধ ফিড কারখনার অনুসন্ধানী ভিডিও প্রতিবেদন

স্টাফ রপোর্টার:

গত তিন দিন আগে রাজশাহীর বিসিক শিল্প নগরীতে একটি অবৈধ ফিড কারখানার সন্ধান পান সংবাদ চলমানের অনুসন্ধানী দল। আর এই নিয়ে সংবাদ চলমানে সেই কারখানার সকল অনিয়ম নিয়ে ভিডিও সহ সংবাদ প্রকাশ হয়।

বিস্তারিত ভিডিওতে দেখুন

                                                      https://youtu.be/_3_qsfVio5E

আর এরই ধারা বাহিকতায় প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তা গন সেই কারখানায় অভিযান পরিচালনা করেন। কিন্ত মাত্র দুই দিনের ব্যবধানে আবারো মিললো সেই বিসিকে আরো একটি ফিড তৌরির মিল যেখানে নেই কোন নিয়মের ছোয়া।

সরে জমিনে সংবাদ চলমানের ক্যামেরায় উঠে আসে  আরেকটি অবৈধ কারখানার সন্ধান এই শিল্প নগরীতে  ভিডিও তে কথা বলতে রাজি নয় কর্তৃপক্ষ কারখানার ভয়ংকর ডজন অনিয়মের চিত্রতে উঠে আসে সব কাহিনী একটি নাম ব্যবহার করে ৪ থেকে ৫ টি কোম্পানির ফিড তৈরি করছে। এদের মধ্যে রয়েছে হাম্বা নামক কোম্পানির ফিড।আবুল্লা নামক এশরাফ আলির ফিড। কাতল কাতল নামের ফিড।

কিন্তু এই কারখানার কর্মচারিদের দাবী এখানে শুধু আগ্রহ ফিড তৈরি হয়। তবে মৎস্য অফিস ও পরিবেশ অধিদপ্তর জানিয়েছেন এই আগ্রহ নামের কোন ফিডের অনুমতি দেওয়া হয়নি মাদের অধিদপ্তর থেকে। এছাড়াও ফায়ার সার্ভিস সহ অনান্য কাগজ নেই এই আন্ডার গ্রাউন্ড কোম্পানির।

তবে বিসিকের মত জায়গায় কিভাবে তারা এমন অনিয়ম পরিচালনা করছে দীর্ঘদিন সেটি এখন ভাবার বিষয় হয়ে দাড়িয়েছে। এই নিয়ে মৎস্য অধিদপ্তরের সহকারি কর্মকর্তা শরিফ জানান এই কারখানার মালিক সুমন কে আমরা কাগজ তৌরির ব্যাপারে একাধিক বার ডেকেছি কিন্তু সে কোন প্রকার সাড়া না দিয়ে কোন এক লাল ক্ষমতার শক্তিতে এখনো চালিয়ে যাচ্ছে তার এই ফিড তৌরির কারবার।

এই মৎস্য কর্মকর্তা আরো বলেন যে নোংরা নিম্ন মানের সামগ্রী দিয়ে এই মাছের খাবার তৈরিতে তারা মেতে উঠেছে তা শরিরের জন্য অত্যান্ত ক্ষতিকর। এই মাছ তাজা মাছ হিসেবে চলে যাচ্ছে দেশের বিভিন্ন প্রান্তে আর এই তাজা মাছ কিনতে ঝুঁকে পড়ছে সাধারন মানুষ। এই সকল অসাধু ব্যক্তিদের কারখানা বন্ধ সহ তাদের শাস্তি দাবী করেছেন সুশিল সমাজ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button