রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহীতে ছাত্রলীগ নেতাকর্মীরা এক বিধবা নারীর ধান কেটে দিল

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীতে বরগাছীর মালোপাড়া গুচ্ছ গ্রামের দরিদ্র বিধবা নারী আমেনার এক বিঘা জমির ধান কেটে দিলেন জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী ডাকসুর সর্বোচ্চ ভোটে নির্বাচিত এজিএস সাদ্দাম হোসেন এবং ওয়ালি হাসান ইমনের দিক নির্দেশনায় বিভিন্ন অঞ্চলে গিয়ে দরিদ্র ও অসহায় মানুষের জমির ধান কেটে দিচ্ছে সাবেক জেলা ছাত্রলীগ নেতাকর্মীরা।

এই বিষয়ে রাজশাহী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মুসতাফিজুর রহমান সাগর জানায়, বাংলাদেশ কৃষি নির্ভরশীল দেশ। অনেক অসহায় ও দরিদ্র কৃষক ভায়েরা আছে যারা ধান কাটার জন্য কৃষক পাইনা এবং টাকার অভাবে ধান কাটতে পারে না। তাদের কথা মাথায় রেখে আমরা বিভিন্ন অঞ্চলে গিয়ে কৃষকদের জমিতে সাবেক ছাত্রলীগ নেতাকর্মীরা ধান কেটে দিয়ে থাকি। এতে করে তাদের যেমন উপকার হয় তেমনি ভাবে আমরা অনেক মানসিকভাবে প্রশান্তি পাই।

জেলা ছাত্রলীগের সদস্যরা জানায়, আমরা প্রতিটি অঞ্চলে খোজ নিয়ে থাকি যে কোন অসহায় দরিদ্র মানুষ আছে কিনা যারা অর্থের অভাবে তাদের জমির ধান কাটতে পারছেনা কিন্তু লজ্জার জন্য কাউকে বলতে পারছেনা এসব মানুষের জমিতে গিয়ে আমরা তাদের ধান কেটে দিই এবং সে মানুষ গুলোর মুখে হাসি ফোটানোর চেষ্টা করি। আমরা জেলার সাবেক ছাত্রলীগ কর্মীরা সব সময় প্রস্তুত থাকি এসব অসহায় মানুষদের পাশে থাকার জন্য।

জমির মালিক দরিদ্র বিধবা আমেনা জানায়, গত ছয় বছর আগে আমার স্বামী অসুস্থ হয়ে মারা যায় তারপর থেকে কষ্ট করে আমি আমার ছেলেকে মানুষ করেছি। আমার ছেলে এখন রাজশাহী কলেজে পড়াশোনা করে। আমি অত্যান্ত গরীব এবং অসহায় একজন মানুষ। অনেক কষ্ট করে ধারদেনা করে ধান লাগিয়েছিলাম কিন্তু ধান কাটার সময় হয়ে গেলেও কোন কৃষক না পাওয়ায় ও টাকা না থাকায় কেউ ধান কেটে দিচ্ছিলনা। আজ হঠাৎ জেলা ছাত্রলীগের ছেলেরা এসে আমাকে চিন্তা করতে মানা করে এবং সকাল থেকে শুরু করে এক বিঘা জমির ধান কেটে দেয় । তাদের এমন মহৎ উদ্যগে আমি অনেক খুশি হয়েছি। তাদেরকে দেবার মতো আমার কাছে কিছুই নাই। তবে আমি তাদের কৃতজ্ঞতা জানায়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button