পুঠিয়ারাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে র‌্যাবের হাতে জাল নোট সহ প্রতারক আটক ১

নিজস্ব প্রতিবেদকঃ

আজ ৫ অক্টোবর ১২.৪৫ ঘটিকায় রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন নামাজগ্রাম সাকিনাস্থ শ্রী শ্রী দূর্গামাতা মন্দির এর পূর্ব পার্শ্বে মেহগনি গাছের নিচে ফাকা জায়গায় অপারেশন পরিচালনা করে ৪২,৫০০/- জাল টাকা উদ্ধার সহ আসামী মোঃ আজমির হাসান হারান (২৫), পিতা মোঃ শফিকুল ইসলাম, সাং মেহেরচন্ডী, থানা চন্দ্রিমা, জেলা রাজশাহীকে আটক করেন।


ঘটনা সূত্রে জানা যায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কোম্পানী কমান্ডার মেজর মোঃ নাজমুস শাকিব এর নেতৃত্বে র‌্যাব ৫, রাজশাহীর সিপিএসসি মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল জানতে পারে যে, রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন নামাজগ্রাম সাকিনাস্থ শ্রী শ্রী দূর্গামাতা মন্দির এর পূর্ব পার্শ্বে মেহগনি গাছের নিচে ফাকা জায়গায় কতিপয় ব্যক্তি মাদকদ্রব্য নিয়ে বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে।

বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবগত করলে- নির্দেশক্রমে সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ সরকারী গাড়ীযোগে উক্ত ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা করে এবং একই তারিখ ১২:৪৫ ঘটিকায় উল্লেখিত ঘটনাস্থলে পৌছামাত্র র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থল হতে ১ জন ব্যক্তি পালানোর চেষ্টাকালে সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় উপরোক্ত ব্যক্তিকে আটক করা হয়।

ধৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে সে উপরোক্ত নিজেদের নাম ঠিকানা জানায়। অনেকক্ষণ জিজ্ঞাসবাদের একপর্যায়ে স্বীকার করে যে, তাহার পরিহিত ট্রাউজার প্যান্টের বাম পকেটে জাল টাকা আছে। উপস্থিত স্বাক্ষীসহ আরো লোকজনের উপস্থিতিতে ধৃত আসামীর দেহ তল্লাশীকালে তার কথা মতে দেখানো ও নিজ হাতে বের করা মাত্রয় জব্দ তালিকায় (ক) ক্রমিকে বর্ণিত আলামত বাংলাদেশী টাকার কথিত জাল নোট= ৪২,৫০০/ (বিয়াল্লিশ হাজার পাঁচশত) টাকা যাহার গায়ে বাংলাদেশ ব্যাংক, পাঁচশত টাকা সহ অনেক কিছু লেখা আছে উদ্ধার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, উক্ত বাংলাদেশী কথিত জাল টাকার নোট একটি চোরাচালান সিন্ডিকেট এর মাধ্যমে সংগ্রহ করে উক্ত ঘটনাস্থলে অবৈধভাবে লেনদেনের জন্য তার নিজ হেফাজতে রেখে অবস্থান করছিল এবং উপস্থিত সাক্ষীদের সম্মুখে অকপটে স্বীকার করেন।

আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার পুঠিয়া থানায় স্পেশাল পাওয়ার এ্যাক্ট ১৯৭৪ এর ২৫-(অ) ধারায় মামলা রুজু করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button