রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহীতে বৃদ্ধি হয়নি অটোরিকশার ভাড়া

নিজস্ব প্রতিবেদকঃ

গত (২৮ আগস্ট) রবিবার সকাল থেকে হঠাৎ করেই রাজশাহী মহানগরীতে শুরু হওয়া অটোরিকশা ধর্মঘট অবশেষে প্রত্যাহার করে নিয়েছে ইজিবাইক চালক শ্রমিক সমিতি।

গতকাল সোমবার (২৯ আগস্ট) বিকালে নগরজুড়ে ৩০টি সিটি বাস সার্ভিস চালুর পর তারা এই সিদ্ধান্ত নেয়। তবে প্রতিটি রুটে ভাড়া বৃদ্ধির একটি পুরনো তালিকা ফেসবুকে ঘুরতে থাকে।

এই বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী সিটি কর্পোরেশন একাধিক সূত্র। রাসিকের গণসংযোগ কর্মকর্তা মোস্তাফিজুর মিশু জানান, অটোরিকশার নতুন করে কোন ভাড়া বৃদ্ধি করেনি সিটি কর্পোরেশন। তারপরও ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে যেই ভাড়া বৃদ্ধির একটি তালিকা দেখা যাচ্ছে সেটি সম্পূর্ণ ভুয়া একটি তালিকা।

এর আগে অটোচালকদের ধর্মঘট প্রত্যাহারের পর জানতে চাইলে সোমবার সন্ধ্যায় রাজশাহী মহানগর ইজিবাইক চালক শ্রমিক সমিতির সভাপতি মফিজ উদ্দিন বলেন, গাড়ি বন্ধ রাখা সম্ভব নয়। সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বাইরে আছেন। তাই আপাতত গাড়ি চালানোর সিদ্ধান্ত নিয়েছি আমরা।

আজ মঙ্গলবার থেকে গাড়ি চলবে। পরবর্তীতে আমরা মেয়র মহোদয়ের সাথে এই ব্যাপারে আলোচনা করব।

এই ব্যাপারে আরও জানতে চাইলে, রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ মতিউল হক টিটো বলেন, গত দুদিন থেকে অটোরিকশা চালক-মালিকরা চলাচল বন্ধ করে দিলে সাধারণ মানুষ ও শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়ে। এছাড়াও অটোচালকদের জিম্মিদশা থেকে জনগণকে মুক্ত করতে নগরীর বিভিন্ন পয়েন্টে প্রাথমিক অবস্থায় ৩০ টি বাস চালু করা হয়েছে। এসব বাস সোমবার বিকাল থেকে নিয়মিত যাতায়াত শুরু করেছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন,আপাতত জনগণের ভোগান্তি দূর করতে তাৎক্ষণিক এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরবর্তীতে এই সিটি বাস সার্ভিস চালু থাকবে কী না তা সিটি মেয়র ও সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।এখন থেকে পুরো নগরীজুড়ে আপাতত ৫-১০ টাকা ভাড়া প্রদান করে যাত্রীরা সিটি বাস সার্ভিসের মাধ্যমে যাতায়াত করতে পারবেন বলে জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button