রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে করোনা পরীক্ষার সার্টিফিকেট চক্রের তিন সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহীতে করোনা পরীক্ষার সার্টিফিকেট জিম্মিকারী ও প্রতারণা চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ নিয়ে ৮ জুলাই বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় রাজশাহী মহানগর ডিবি কার্যালয়ে প্রেস ব্রিফিং এ এই তথ্য জানান, নগর গোয়েন্দা পুলিশের উপ পুলিশ কমিশনার আরেফিন জুয়েল।

গ্রেফতারকৃতরা হলেন, রাজশাহী সিভিল সার্জনের অফিস সহায়ক তারেক আহসান (৪১), তার সহযোগী রাজশাহী বক্ষব্যধি হাসপাতালের অ্যাম্বুলেন্স চালক রফিকুল ইসলাম (৪২) ও তার স্ত্রী শামসুন্নাহার শিখা (৩৮)।পুলিশ কমিশনার (ডিবি) আরেফিন জুয়েল সাংবাদিকদের জানান গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডিবি জানতে পারে রাজশাহী মেডিকেল কলেজ কে ঘিরে একটি চক্র বিদেশগামী মানুষদের করোনা সার্টিফিকেট নিয়ে জিম্মি করে আসছে।

চক্রটি বিদেশগামী মানুষদের থেকে ৩ হাজার টাকা থেকে শুরু করে ২০ হাজার টাকা পর্যন্ত করোনা পজেটিভ অথবা নেগেটিভ রিপোর্টে হাতিয়ে নিয়েছে। করোনা পরীক্ষা সার্টিফিকেটে নেগেটিভ দেওয়ার দায়িত্বে চক্রটির মূলহোতা ছিলেন তারেক আহসান। তার সহযোগি রফিকুল ইসলাম। এই দুইজন করোনা নমুনা পরীক্ষা করা মানুষগুলোর তালিকা সংগ্রহ করতেন। এর পরে টাকার দেন দরবার করতেন রাকিবের স্ত্রী শামসুন্নাহার শিখা। তিনি করোনার নমুনা দেওয়া মানুষ গুলোকে ফোন করে বলেন আপনার করোনার রেজাল্ট পজিটিভ এসেছে।

টাকা দিলে নেগেটিভ করে দেওয়া হবে। এনিয়ে বিভিন্ন জনের সাথে টাকার বিষয়টি মেটাতেন তিনি। পরে টাকা বিকাশের মাধ্যেমে সংগ্রহ করেন তিনি। জানা গেছে , যে সকল বিদেশগামী মানুষ করোনার নমুনা দিতেন, তাদের মাত্র ৪৮ থেকে ৭২ ঘন্টা সময় থাকে কাগজপত্র জমা দেওয়ার। তাই বেশি চাপে থাকতেন বিদেশগামী মানুষ ।এই সুযোগটি কাজে লাগাতো এই চক্রটি। চক্রটি গত চার মাস থেকে এই প্রতারণা চালিয়ে  ২৫ থেকে ৩০ জন বিদেশগামী মানুষের থেকে টাকা হাতিয়ে নিয়েছে।

পুলিশ কমিশনার (ডিবি) আরেফিন জুয়েল আরও জানান চক্রটির থেকে ১০০টি করোনা নমুনার সার্টিফিকেট উদ্ধার করা হয়েছে। এই কর্মকাণ্ডের সাথে জড়িত থাকা তিন থেকে চারজন পলাতক রয়েছে। তাদের গ্রেফতারের জন্য চিরুনি তল্লাশি অব্যহত রয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button