রাজশাহীরাজশাহী সংবাদ

সম্পাদকের মুক্তির বিষয়ে সাংবাদিক সমাজের বিবৃতি

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর কৃতি সন্তান দৈনিক উপচার পত্রিকার সম্পাদক  শিক্ষাবিদ ড. আবু ইউসুফ সেলিম জামিনে মুক্তি পেয়েছেন। তিনি ভাসানী অনুসারী পরিষদের যুগ্ন আহ্ববায়কের দায়িত্ব পালন করছেন।

২৯ জুলাই রাজধানীর গাবতলী থেকে তাকে আটক করেন পুলিশ। এরপর রাজধানী সহ রাজশাহীতে ড. আবু ইউসুফ সেলিমের মুক্তির দাবিতে আন্দোলনে নামেন  বিভিন্ন শ্রেনির মানুষ। রাজশাহী মডেল প্রেসক্লাবের আয়োজনে ২০ আগস্ট দৈনিক উপচার পত্রিকার সাংবাদিক বৃন্দ, রাজশাহী এভারগ্রীন মডেল কলেজ পরিবার, রাজশাহী মাদক বিরোধী সংগঠন ২১ ড. আবু ইউসুফ সেলিমের মুক্তির দাবিতে রাজশাহীর সাহেব বাজার জিরো পয়েন্টে একটি মানব বন্ধনের আয়োজন করেন।

সেই মানব বন্ধনে ড. আবু ইউসুফ সেলিমের নিঃশর্ত  মুক্তি দাবি করেন সাংবাদিক নেতারা। ৩১ আগস্ট ড. আবু ইউসুফ সেলিমের জামিনদেন  আদালত। তার জামিনের খবর ছড়িয়ে পড়লে ১ সেপ্টেম্বর ঢাকার কেরানীগঞ্জ কারাগারে ছুটে যান গণতন্ত্র মঞ্চের নেতা কর্মী সহ সর্বস্তরের মানুষ।এ সময় তাকে ফুল দিয়ে বরণ করেন শেখ রফিকুল ইসলাম বাবলু।

গণ সংহতি  আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লা কায়সার, ভাষানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু। যে এস ডির কেন্দ্রীয় নেতা কামাল উদ্দিন পাটোয়ারী, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমন সহ অনেকেই।

ড. আবু ইউসুফের মুক্তির খবর রাজশাহীতে ছড়িয়ে পড়লে ১ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজশাহী মডেল প্রেসক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয় কোন পত্রিকার সম্পাদককে ভবিষ্যতে যেন এমন ভাবে হয়রানি না করা হয়। সেই সাথে এমন হয়রানী মুলক মামলা থেকে দ্রুত ড. আবু ইউসুফ সেলিমের নাম প্রত্যাহারের দাবি করেন সাংবাদিক বৃন্দ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button