রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

মেয়রের আশ্বাসে রাজশাহীতে অবরোধ প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদকঃ

গত বছরের ২৬ মার্চ রাজশাহীর কাটাখালিতে হানিফ পরিবহনের সাথে মাইক্রোবাসের সঙ্গে দুর্ঘটনায় ১৭ জন নিহতের ঘটনায় হানিফ পরিবহনের চালক আব্দুর রহিমকে আসামী করে পুলিশ বাদী হয়ে মামলা করলে চালক আব্দুর রহিমকে গ্রেপ্তার করা হয়।সেই বাস চালকের জামিন না হওয়ায় আজ হঠাৎ করেই রাজশাহীর মহাসড়ক অবরোধ করে শ্রমিকরা।

মঙ্গলবার (২৯ মার্চ) বেলা সাড়ে ১২ টার দিকে রাজশাহী শিরোইলন বাস টার্মিনালে মহসড়কের উপর এলোমেলো ভাবে ঢাকার কোচসহ বড়-ছোট বাস রেখে এই কর্মসূচি পালন করতে থাকে।

সড়ক অবরোধ প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী।

বাস শ্রমিকরা জানান, গত বছরের ২৬ মার্চ কাটাখালিতে হানিফ পরিবহন ও মাইক্রোবাসের সংঘর্ষে ১৭ জন মারা যান। ওই ঘটনায় হানিফ পরিবহনের চালক আব্দুর রহিমকে আসামী করে পুলিশ বাদী হয়ে মামলা করলে চালক আব্দুর রহিমকে গ্রেপ্তার করা হয়। সেই চালকের জামিন না হওয়ায় অবরোধ করে।

এদিকে রাজশাহী হতে বিভিন্ন জায়গায় যাওয়া যাত্রিরা চরম দুর্ভোগের মধ্যে পড়ে।প্রায় ঘন্টা ব্যাপি অবরোধ পালন শেষে শ্রমিকরা অবরোধ তুলে নেন।

এর আগেও নাকি শ্রমিকরা জামিন না হলে সড়ক অবরোধ ও কর্মবিরতির হুমকি দিয়ে আসছিলো।

এই বিষয়ে জানতে চাইলে, রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব চৌধুরী বলেন, কাটাখালিতে হানিফ পরিবহন ও মাইক্রোবাসের সাথে সংঘর্ষে ১৭ জন নিহতের ঘটনায় হানিফ পরিবহনের চালক আব্দুর রহিমকে আসামী করে মামলা দেওয়া হয়।

এই ঘটনায় আমরাও বিচার চাই এবং তা সুষ্ঠ তদন্ত সাপেক্ষে। কিন্তু এতো দিনেও তার জামিন হচ্ছে না। জামিন পাওয়া তার অধিকার। তাই শ্রমিকরা অবরোধের ডাক দেয়। এর পর বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সাথে আমাদের কথা হয়েছে । তিনি চালকের জামিনের বিষয়ে আশ্বাস প্রদান করেছেন। তিনি যখন আশ্বাস দিয়েছে এর পর আর কোন কথা থাকে না। তাই আমরা অবরোধ তুলে নিয়েছি এবং এখন যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button