আন্তর্জাতিক

বাঘের আক্রমণের শিকার হলো কিশোরী কানে হেডফোন লাগিয়ে গান শোনায়

চলমান ডেস্কঃ

চিতাবাঘের শিকার হতে হলো এক কিশোরীকে।কানে হেডফোন লাগিয়ে গান শোনায় মগ্ন থাকা মমতা নামের ওই কিশোরীকে আক্রমণ করেছে এক চিতাবাঘ। আক্রমণের পরই কিশোরীকে জঙ্গলে টেনে নেয় বাঘটি।

গত শনিবার বাঘের আক্রমণের শিকার ওই কিশোরীর মৃত্যু হয়েছে।

হিন্দুস্থান টাইমসের একটি প্রতিবেদনে জানা গেছে, বেইলপাড়ায় ফরেস্ট রেঞ্জে নিজের বাড়ির কাছের একটি দিঘির তীরে বসেছিলেন অষ্টম শ্রেণি পড়ুয়া মমতা। তখন মোবাইলের সঙ্গে সংযোগ করে হেডফোন কানে গুজে দেন তিনি। গান শোনায় মগ্ন থাকায় একটি বাঘ তাকে শিকার করতে আসে। হেডফোনে গান শোনার সময় বাঘ আসার শব্দ পাননি তিনি। তাই আচমকা তার ওপর আক্রমণ করে চিতাবাঘ। এক পর্যায়ে কিশোরীকে টানতে টানতে জঙ্গলে নিয়ে যায় বাঘটি।

বেইলপাড়ার ফরেস্ট রেঞ্জের রেঞ্জ অফিসার সন্তোষ পন্ত বলেন, স্থানীদের খবরে ঘটনাস্থলে ছুটে যাই। ঘটনাস্থল থেকে একটি হেডফোন ও চিরুনি উদ্ধার করা হয়েছে। মেয়েটির কানে হেডফোন থাকায় বাঘের আক্রমণ টের পায়নি সে। তার আগে একই এলাকায় চিতাবাঘের আক্রমণে আটজনের প্রাণহানি হয়েছে। পরে চিতাবাঘকে ধরতে দুটি খাঁচা ও সাতটি ক্যামেরা বসায় বন বিভাগ।

তিনি আরো বলেন, ট্র্যাপ ক্যামেরায় চিতাবাঘটিকে ঘটনাস্থলের দিকে আসতে দেখা গিয়েছিল। সে খাঁচার দিকে এগিয়ে এসেছিল। তবে স্থানীয়দের চিৎকারে অন্যদিকে পালিয়ে যায় চিতাবাঘটি।

এদিকে একটি ঝোপের পাশ থেকে মমতার দেহের অংশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মমতার পরিবারকে তিন লাখ টাকা ক্ষতিপূরণ  দিচ্ছে বন দফতর। এরইমধ্যে ৯০ হাজার টাকার চেক তুলে দেয়া হয়েছে বলে জানা গেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button