রাজশাহীরাজশাহী সংবাদ

পুঠিয়ার পর বোয়ালিয়া থানায় মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন ওসি

রাফিকুর রহমান লালুঃ

রাজশাহী রেঞ্জের কয়েকটি থানায় চাকরি করেছেন তিনি। যেখানেই চাকরি করেছেন সেখানেই মানব প্রেমি হিসাবে সুনাম কুড়িয়েছেন।

যার কথা বলছি তিনি  জশাহীর বোয়ারিয়া মডেল থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন। তিনি অল্প কিছুদিন হলো রাজশাহী মহানগরীর গুরুত্বপুর্ণ থানা হিসাবে পরিচিত বোয়ালিয়া মডেল থানায় ওসির দায়িত্ব নিয়েছেন।তার নিকট খবর আসে  শুক্রবার বোয়ালিয়া থানার তালাইমারী শহীদ মিনার এলকার বৃদ্ধা লিয়াকত আলী (৭৫) বাড়ি থেকে বের করে দিয়ে একটি গণচৌচাগারে আটকে রেখেছিল তারই  গুনধর সন্তানরা।

অসহায় বৃদ্ধা লিয়াকত  আলী বোয়ালিয়া থানার তালাইমারী শহীদ মিনার এলাকার মৃত রমজান আলীর ছেলে। পরিবারে তার তিন ছেলে ও এক মেয়ে রয়েছে।স্থানীয়রা জানায়, ১৬ মার্চ শুক্রবার বিকেলে তার ছেলেরা পরিবারের বোঝা মনে করে বৃদ্ধ বাবাকে বাড়ি থেকে বের করে দিয়ে তালাইমারী শহীদ মিনার এলাকায় গণশৌচাগারে আটকে রেখে চলে যায়। এসময় স্থানীয়রা বিষয়টি বোয়ালিয়া মডেল থানার ওসি সোহরাওয়ার্দী হোসেনকে মুঠোফোনে জানান। খবর পেয়ে মহুর্তেই  ঘটনাস্থলে ছুটে যান ওসি। এ সময় স্থানীয়দের কাছে বিষয়টির বিস্তারিত জানেন তিনি।

স্থানীয়রা  আরও জানায়, বৃদ্ধা লিয়াকত আলীর তিন ছেলে এক মেয়ে। বড় ছেলে মিঠু, সে একজন মুদি ব্যবসায়ী। মেজো এবং ছোট ছেলে সুমন ও লিমন তারা দুইজন অটো মিস্ত্রি। তাদের প্রত্যেকের অবস্থ অস্বচ্ছল। বৃদ্ধা তার টাকা, জমি, বাড়ি ঘর মেয়ে ও ছেলেদের লিখে দিয়ে দিয়েছেন। দীর্ঘদিন যাবত বৃদ্ধা অসুস্থ। মল-মূত্র বিছানায় ত্যাগ করেন। সেই ঘৃনায় স্ত্রীদের চাপে ছেলেরা তাকে বাড়ি থেকে বের করে দিয়ে সরকারী গণশৌচাগারে রেখে যায়। পরে ওই বৃদ্ধার ছেলেদের ডেকে পাঠানো হয়।ওসি তাদের পিতাকে বাড়ি নিয়েযেতে বাধ্য করেন। সাবান শ্যাম্পু দিয়ে গোসল করানো সহ যত্ন নেওয়ার নির্দেশ দেন। প্রয়োজনীয় সেবা প্রদান না করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে কড়া হুশিয়ারি দেন। ওসির নির্দেশে ছেলেরা বৃদ্ধা পিতাকে নিয়ে বাড়ি যায়।বোয়ালিয়া মডেল থানার ওসি সোহরাওয়ার্দী হোসেনের এমন কর্মে পুরো আর এম পি পুলিশ প্রসংশিত হচ্ছে এমন মন্তব্য করে আর এম পি পুলিশের একটি সুত্র বলেন তিনি এই থানায় যোগদান করে এরই মাঝে সুনামের খাতা ভারি করতে চলেছেন।

বৃদ্ধা পিতাকে বাড়ি থেকে বের করে দিয়েছিলো তার ছেলেরা এমন প্রশ্ন করতেই ওসি বলেন আমরাও কোন বাবা মায়ের সন্তান তাই বিষয়টি খুব মানবিক মনে হয়েছে এমন কর্ম যেন কোন পরিবারে আর না ঘটে সেই প্রত্যাশা করেন তিনি। তিনি বলেন  বিষয়টি আমি মনিটর করবো তাদের  বলেও দিয়েছি। ওসির মানবিক বিষয় নিয়ে এরই মাঝে যোগাযোগ মাধ্যমে ঝড় উঠেছে। উল্লেখ থাকে যে তিনি পুঠিয়া থানায় থাকা কালিন সময়ে মাদক জঙ্গী নিধনে ব্যাপক প্রংশা কুড়িয়েছেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা কালিন সময় থেকে ছাত্রলীগের একজন দক্ষ কর্মী হয়ে কাজ করেছেন। 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button