রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

ধর্ষণ হওয়া সেই শিশুর ভর্তি নিশ্চিত করলেন ডিসি

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহীতে ধর্ষণের শিকার সেই শিশুর ভর্তি নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন রাজশাহী জেলা প্রশাসক (ডিসি)। তিনি গতকাল রবিবার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও জেলা শিক্ষা কর্মকর্তাকে এ নির্দেশ দেন।

পুলিশ সূত্রে জানা যায়, বিগত ২০২০ সালের ২১ মার্চ প্রতিবেশী এক কিশোর শিশুটিকে ধর্ষণ করে। পরদিন এই ঘটনায় মামলা হলে পুলিশ আসামিকে গ্রেপ্তার করে।

পরে ওই শিশুর মা-বাবা তাকে স্থানীয় একটি মাদ্রাসায় ভর্তি করান। কিন্তু কিছুদিন পর মাদ্রাসা কর্তৃপক্ষ ধর্ষণের শিকারের বিষয়টি জানার পর শিশুটির ভর্তি বাতিল করে মাদ্রাসা থেকে বের করে দেই।

ধর্ষণের শিকার শিশুটির পরিবার সামাজিকভাবে হেনস্তা হওয়ার বিষয়টি নিয়ে শনিবার একটি গণমাধ্যম থেকে ধর্ষণের শিকার ওই শিশুর মাদ্রাসার ভর্তি বাতিলের শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। এই বিষয়টি রাজশাহী জেলা প্রশাসক আবদুল জলিলের নজরে আসার পর পুনরায় শিশুটির ভর্তি নিশ্চিত করার নির্দেশ দেন।

জেলা প্রশাসক আবদুল জলিল বলেন, বিষয়টি তাঁর নজরে আসামাত্র তিনি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও জেলা শিক্ষা কর্মকর্তাকে ওই মাদ্রাসায় গিয়ে শিশুটির ভর্তি নিশ্চিত করার নির্দেশ দেন।

তিনি আরও বলেন, এই বিষয়টি কেউ যদি এর আগেই তাঁদের নজরে নিয়ে আসতেন, তাহলে পত্র-পত্রিকায় খবর প্রকাশের আগেই স্থানীয়ভাবে তাঁরা ব্যবস্থা নিতে পারতেন।

ভুক্তভোগী শিশুটির বাবা শারীরিক প্রতিবন্ধী। নিজের কোনো ভিটেমাটি নেই। তিনি অটোরিকশা চালান। স্বামী ও তিন সন্তানের সংসারের অভাব দূর করতে শহরের একটি বেসরকারি হাসপাতালে আয়া হিসেবে চাকরি করেন ভুক্তভোগী শিশুটির মা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button