দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

দুর্গাপুরে মসজিদে তালা দেওয়ার প্রতিবাদে গ্রামবাসীর মানববন্ধন 

মমিনঃ 

রাজশাহী  দুর্গাপুরে মসজিদ কমিটিকে কেন্দ্র করে মুসল্লিদের পাঁচ ওয়াক্তের নামাজ পড়ার মসজিদ ঘরে তালা দিয়েছে রসুল ও ইব্রাহিম নামে দুই ব্যাক্তি।

এ ঘটনায় গতকাল (২১ জুন) মঙ্গলবার বিকালে উপজেলার দেলুয়াবাড়ী ইউনিয়নে যুগিশো কেওয়াতলা বাজারে মানববন্ধন করেন গ্রামবাসীরা ।

মানববন্ধনে মুসল্লিরা অভিযোগ করে বলেন, দর্গাপুর উপজেলা দেলুয়াবাড়ী ইউনিয়নের যুগিশো তোতার পাড়া গ্রামের জামে মসজিদের মুসল্লীদের মধ্যে দন্ড লাগানো চেষ্টায় ছিল এবং মসজিদের কমিটির সদস্যদের নানাভাবে ভয়ভীতি হুমকি-ধামকি দিয়ে আসছিলেন  গোলাম রসুল, ইসরাফিল ও ইব্রাহিমসহ আরো অনেকে।

তারা মসজিদের কমিটিতে আসার জন্য নানান অসৎ পত অবলম্বন করেও মসজিদের কমিটি আসতে না পারায়। 

পরে গত সোমবার আসরের নামাজের পরে তারা মসজিদে তালা লাগিয়ে দেয় সেই সাথে হুমকি-ধামকি দিতে থাকেন । তারপর থেকে গ্রামের মুসল্লিদের মসজিদে নামাজ পড়া বন্ধ হয়ে যায়।

এদিকে তাদের ভয়ে কোন মুসল্লি মসজিদে তালা খুলতে যায়নি। এ ঘটনায় গ্রামবাসীর মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে স্থানীয় ইউপি সদস্য জিয়াউর রহমান দূর্গাপুর থানায় মোবাইল ফোনে যোগাযোগ করলে থানা থেকে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করেন।পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা ঘটনাস্থল থেকে চলে যায়। পরে পুলিশ মসজিদে তালা খুলে দেন।

কিন্তু গ্রামবাসী ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে এ ঘটনার সাথে জড়িত সকলের শাস্তির দাবী জানায় মানববন্ধনে।

এসময়ে মানববন্ধনে  উপস্থিত ছিলেন দেলুয়াবাড়ি ইউনিয়ন পরিষদের সদস্য জিয়াউর রহমান, উপজেলা যুবলীগের ক্রীড়া সম্পাদক আলামিন হক, দেলোয়াবাড়ি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সিরাজুল ইসলাম, ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মকলেছুর রহমান,  ইদ্রিস আলী, 

মসজিদে সভাপতি খোদা বক্স মোল্লা, মসজিদের মুসল্লি আয়নাল হক,আব্দুল মজিদ, আব্দুর রহমান, সেলিমসহ যুগিশো তোতার  গ্রামবাসী মানববন্ধনে উপস্থিত ছিলেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button