দূর্গাপুররাজশাহীসংবাদ সারাদেশসারাদেশ

দুর্গাপুরে অস্ত্র নিয়ে মহড়া- পৌরসভার ড্রাইভার আটক

মোঃ মমিনঃ

অস্ত্র নিয়ে মহড়া দেওয়ার সময় রাজশাহীর দুর্গাপুর উপজেলার ২নং কিসমত গণকৈড় ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটারদের মধ্যে ভয়-ভীতি সৃষ্টির লক্ষ্যে অস্ত্র নিয়ে মহড়া দেয়ার সময় তুহিন (৩৫) নামের এক ব্যক্তিকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয় গ্রামবাসী। এ সময় তার কাছ থেকে ১ টি দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। আটককৃত তুহিন গণকৈড় ইউনিয়ন পৌরসভার ড্রাইভার বলে জানা গেছে।

এই ঘটনাটি ঘটেছে দুর্গাপুর উপজেলার মঙ্গলপুর গ্রামে শুক্রবার দিবাগত রাত ১২ টার দিকে। রাতেই আটককৃত তুহিনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর থানা হেফাজতে রাখা হয়েছে।

২ নং কিসমত গণকৈড় ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম আজাদ বলেন, বৃহস্পতিবার রাতে মঙ্গলপুর গ্রামে তাঁর নির্বাচনী অফিস ভাঙচুর করা হয়েছে। শুক্রবার রাতেও ১৫ থেকে ২০ জন বহিরাগত সন্ত্রাসী মোটরসাইকেল নিয়ে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রকাশ্যে মহড়া দিতে থাকে।

নৌকায় ভোট না দিতে এবং সাধারণ ভোটারদের মধ্যে ভয়-ভীতি সৃষ্টির লক্ষ্যে সন্ত্রাসীরা এভাবে মহড়া দিতে থাকে। রাত ১২টার দিকে সন্ত্রাসীরা মঙ্গলপুর গ্রামে গেলে দলীয় লোকজন ও গ্রামবাসীরা মিলে সন্ত্রাসীদের ধাওয়া করে। এ সময় মোটরসাইকেল থেকে তুহিন ছিটকে পড়ে যায় রাস্তাতে। পরে তাকে ধরে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

আবুল কালাম আজাদ অভিযোগ করেন, গত কয়েকদিন থেকে বহিরাগত সন্ত্রাসীরা তার নির্বাচনী এলাকায় প্রবেশ করে নৌকায় ভোট না দিতে সাধারন লোকজনকে হুমকি-ধামকি দিচ্ছে। এমনকি নির্বাচনের সহিংস ঘটনা ঘটানোর পাঁয়তারা করছেন। এর পেছনে মদদ দিচ্ছেন আওয়ামী লীগের কয়েকজন প্রভাবশালী নেতা। বিদ্রোহী প্রার্থীকে নির্বাচনে যেটাতেই আওয়ামী লীগ নেতারা গত কয়েকদিন থেকে সন্ত্রাসীদের আমার নির্বাচনী এলাকায় ত্রাস সৃষ্টি করার পাঁয়তারা করছেন।

তাহেরপুর এলাকার এরশাদ আলী ও তাহেরপুর পৌরসভার ড্রাইভার তুহিনের নেতৃত্বে ১০ থেকে ২০ জনের একদল সন্ত্রাসী অস্ত্র নিয়ে প্রতিদিনই কিসমত গণকৈড় ইউনিয়ন এলাকায় অস্ত্র নিয়ে মহড়া দিচ্ছে। শুক্রবার রাতেও অস্ত্র নিয়ে প্রকাশ্যে মহড়া দিতে গিয়ে স্থানীয় লোকজন ও গ্রামবাসীদের ধাওয়া খেয়ে পালানোর সময় তুহিন আলী নামের এক ব্যক্তি মোটরসাইকেল থেকে ছিটকে রাস্তাতে পড়ে যায়। এ সময় উপস্থিত লোকজন দেশীয় অস্ত্রসহ তাকে ধরে হটলাইন ৯৯৯ ফোন দিয়ে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে দুর্গাপুর থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে গ্রামবাসী অস্ত্রসহ তুহিনকে পুলিশের কাছে সোপর্দ করে।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হাসমত আলী জানান, তুহিন নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে। তার কাছে একটি দেশীয় অস্ত্র পাওয়া গেছে। প্রাথমিকভাবে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। আপাতত তাকে থানা হেফাজতে রাখা হয়েছে। তুহিন এলাকায় কি কারনে গিয়েছিলেন এ বিষয়ে জিজ্ঞাসাবাদ শেষে পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button