রাজশাহী সংবাদ

রুয়েট ও বিএমডিএ’র প্রকৌশলীরা প্রত্যাখান করলো আইইবি’র কেন্দ্রীয় নেতাদের

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ আইইবি এর কেন্দ্রিয় নেতাদের প্রত্যাখ্যান করেছে। বুধবার এ সিদ্ধান্ত নেয় রুয়েট ও বিএমডিএ এর প্রকৌশলীরা।

নাম প্রকাশ না করার শর্তে বিএমডিএ’র কয়েকজন প্রকৌশলী বলেন, বেশ কয়েক দিন আগে বিএমডিএ অফিসের সামনে পঞ্চগড়ের এক সহকারী প্রকৌশলীকে আসলাম খাঁন নামের এক ঠিকাদারকে চড় ও থাপ্পর মারে এবং এ ঘটনাটি বিএমডিএ এর সিসি ক্যামেরাতে ধারণ হয়।

ফুটেজটি অনেক সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় ও বিভিন্ন পএিকায় এ বিষয়ে নিউজ হওয়ার পরেও ঠিকাদার গ্রেপ্তার করা হয়নি। এ ব্যাপারে আইইবি রাজশাহী ও কেন্দ্রীয় নেতাদের ভূমিকা নিরব থাকায় বিএমডিএ’র প্রকৌশলীরা তাদের প্রত্যাখান করেছেন।

প্রকৌশলীরা আরও বলেন যে, শুধুমাএ আগামী ২৭ ফেব্রুয়ারী আইইবি রাজশাহী কেন্দ্রের ২০২০-২০২১ এর ভোট অনুষ্ঠিত হবে। এ কারনে আইইবি নেতারা কেবলমাত্র জিরো পয়েন্টে মানববন্ধনে দাড়ায়। মানববন্ধনে দাড়িয়েও তারা কোনো জোড়ালো বক্তব্য রাখেনি। আসলাম থাঁনের ব্যাপারে ও এ সব কারনে নেতাদের সাথে প্রকৌশলীরা দেখা করেননি

প্রকৌশলীরা বলেন, আমরা কি শুধু লাঞ্চিত হবো? আর ভোটের সময় শুধু আসবে আইইবি এর নেতারা। এরপরে দুপুর একটার সময় রুয়েট প্রসাশন ভবনের কনফারেন্স রুমে আসে আইইবি এর রাজশাহী ও কেন্দ্রীয় নেতারা।

সেখানেও তাদের প্রত্যাখান করেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের শিক্ষক ও প্রকৌশলীরা। শুধুমাএ রুয়েট শিক্ষক সমিতির দুই জন নেতা এসে তাদের সাথে দেখা করে। নাম প্রকাশ না করার শর্তে রুয়েটের কয়েকজন শিক্ষক আমাদের বলেন যে আইইবি রাজশাহী কেন্দ্রের নেতারা তাদের কর্মকান্ডে আমাদের হতাশ করেছে। কোন সেমিনার কর্মশালা অনুষ্ঠিত হয়না।

তারা শুধু ভোটে বিজয়ী হয়ে তারা ফায়দা লুটবে আমাদের কোনো বিপদ মুহুর্তে তাদেরকে পাশে পাওয়া যাবেনা। শুধু তাদের দেখা যাবে ভোটের সময় । রুয়েট ভবনে উপস্থিত কয়েকজন সাংবাদিক ফরিদুল লাঞ্চিতের ব্যাপারে কেন্দ্রীয় নেতাদের প্রতিক্রিয়া জানতে চাইলে তারা কোন প্রতিক্রিয়া না জানিয়ে সেখান থেকে চলে যান।

আই ই বি এর কেন্দ্রীয় প্রেসিডেন্ট ও রাজউকের প্রাওন চেয়্যারম্যান হচ্ছেন প্রকৌশলী মোঃ নুরুল হুদা এই নুরুল হুদার বিষয়ে আই ই বি এর কেন্দ্রীয় ও সফল প্রেসিডেন্ট খুলনা বিশ্ববিদ্যালয় ও বুয়েটের প্রাক্তন ভাইস চ্যান্সেলর অধ্যাপক এস এম নজরুল ইসলাম বলেন যে বর্তমানে যারা কেন্দ্রীয় ও নেতাদের দায়িত্বে আছেন তারা সকলে অবৈধ ভাবে টাকা রোজকার নিয়ে ব্যস্ত থাকেন। তারা শুধুমাএ আই ই বি এর নেতা হওয়ার মূল কারন হচ্ছে তাদের বানিজ্য করা ও তাদের মন মতো লোকদের দেশের বিভিন্ন প্রান্তে টাকার বিনিময়ে আই ই বি এর নেতা করা। তিনি আরও বলেন যে বর্তমানে নাকি আই ই বি এর নেতাদের বাৎসরিখ ৫০ কোটি টাকা আয়।তিনি আরও বলেন যে বর্তমানে আই ই বি এর প্রেসিডেন্ট প্রকৌশলী নুরুল হুদা হচ্ছেন দূনীর্তির দায়ে অভিযুক্ত দুদকের আসামী তার দ্বারা ভালো নেতৃত্ব আসা করা যায়না ।

আরেক কেন্দ্রীয় নেতা এল জি ই ডি এর প্রজেক্ট ডাইরেক্টর মামুনুর রশিদ বলেন যে যারা বর্তমানে কেন্দ্রীয় নেতাদের দায়িত্বে আছেন তাদের মূল টার্গেট হচ্ছে অবৈধ পথে টাকা রোজকার তাদের দ্বারা প্রকৌশলীদের কোন উপকার হবেনা তারাতো সকলে অবসরপ্রাপ্ত।লাঞ্চিত প্রকৌশলী ফরিদুলের সাথে কথা বললে তিনি আমাদের বলেন যে আমি খুবই লজ্জিত ও মর্মাহত যে আমি এখন পর্যন্ত ঠিকাদার আসলাম গ্রেফতার হলোনা ও কোনো সুবিচার পেলাম না । অভিযোগ আছে যে আই ই বি রাজশাহী কেন্দ্রের নেতারা পিডিবির সরকারী গাড়ি ব্যবহার করে ভোটের প্রচার চালাচ্ছে ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button