রাজশাহী সংবাদ

বাগমারায় অবৈধ ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযান পঞ্চাশ হাজার টাকা জরিমানা

বাগমারা প্রতিনিধি : রাজশাহীর বাগমারায় অবৈধ ভাবে তিন ফসলী জমিতে পুকুর খনন ও ড্রাম চিমনির ইট ভাটায় কাঠ পোড়ানোর অভিযোগে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা ও মাটি কাটাযন্ত্রটি ভেঙ্গে দিয়েছে।  ঘটনাটি ঘটেছে উপজেলার দ্বীপপুর ইউনিয়নের হাসানপুর গ্রামে।

জানা যায়, উপজেলার দ্বীপপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মকলেছুর রহমান দুলাল অবৈধ ভাবে তিন ফসলী জমিতে অবৈধ ভাবে পুকুর খনন করে তার ভাই তোতা মিয়ার ইট ভাটায় মাটি দিয়ে আসছে। এমন খবরের ভিত্তিতে আজ মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এ্যাক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট শরিফ আহম্মেদ আইন শৃংখলা বাহিনীর সদস্যদের নিয়ে ওই এলাকায় অভিযান চালায়। অভিযানে অবৈধ ভাবে ড্রাম চিমনির ইট ভাটায় কাঠ/খড়ি পোড়ানো ও ভাটার কোন বৈধ কাগজপত্র না থাকায় ৫০ হাজার টাকা জরিমানা করেন। অপর দিকে দ্বীপপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মকলেছুর রহমান দুলালের তিন ফসলী জমিতে অবৈধ ভাবে পুকুর খননের জায়গায় অভিযান চালিয়ে কাউকে না পেয়ে মাটি কাটা যন্ত্রটি গুড়িয়ে দেয়।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালতের এ্যাক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ বলেন, অবৈধ ইটভাটা চালানোর অভিযোগে ইউপি চেয়ারম্যানের ভাইয়ের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অপর দিকে অবৈধ পুকুর খননের দায়ে অভিযান চালিয়ে তা বন্ধ করে দেয়া হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button