দূর্গাপুররাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

দুর্গাপুরে সমাজিক দুরত্ব না মেনেই চলছে রমরমা বাজার-হাট

দুর্গাপুর প্রতিনিধিঃ
করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব বাজায় রাখা নিশ্চিত করতে চাইছে সরকার। জনসাধারণকে সুরক্ষিত রাখতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে।
চলছে এখন সাধারণ ছুটি। পাশাপাশি কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় দোকান প্রতিদিন সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া বিভিন্ন পাড়া ও মহল্লায় অবস্থিত নিত্যপণ্যের দোকানগুলোনও প্রতিদিন সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা থাকবে।
বুধবার (২২এপ্রিল) রাজশাহী দূর্গাপুরের এর সাপ্তাহিক বুধবার এর বাজারে, সিংগা হাটে গিয়ে দেখা যায়, ক্রেতাদের উচ্ছেপড়া ভিড়। করোনার কারণে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়ম অনুযায়ী অন্তত ৩ মিটার দূরত্ব বজায় রেখে চলাচল করার কথা, তাও করছেন না কেউ। গায়ে ঘেঁষা-ঘেঁষি করে চলাচল করছেন।
কথা হয় ক্রেতা মোহাম্মদ মুনছের সঙ্গে। তিনি বলেন, করোনার কারণে সারাক্ষণ বাসায় থাকি। বাসায় বাজার সব শেষ হয়ে যাওয়ায় বাজারে আসলাম। এসে দেখি অনেক লোক। সামাজিক দূরত্ব মানা হচ্ছে না কেন—এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বাজারে আসলে সামাজিক দূরত্ব মেনে চলা অসম্ভব। কারণ এখানে নানা ধরনের লোক আসে বাজার করতে। তবে সবাই যদি মাস্ক, হ্যান্ড গ্লাভস পরে আসে তাহলে কিছুটা ঝুঁকি কম থাকে।
দূর্গাপুর বাজার ঘুরেও একই দৃশ্য দেখা গেছে। সেখানেও প্রচুরসংখ্যক ক্রেতারা কেনাকাটা করতে ব্যস্ত। কয়েকজন বিক্রেতা বলেন, যারা বাজার করতে আসে, আমরা সবাইকে বলি যেন তারা একটু ফাঁকা হয়ে দাঁড়ায়। জনগণ যদি এই দূরত্ব না মেনে চলে তাহলে আমরা কি করতে পারি।
বাজরেও খুলেছে অল্প পরিসরে সকল ধরনের দোকান। সামাজিক দুরত্ব না মানলে যেকোনো সময় ঘটতে পারে মারাত্মক বিপর্যয়।
দূর্গাপুরে সাধারণ মানুষের দাবী প্রশাসন আরও কঠর তৎপরতা মাধ্যমে জনগনের চালাচল নিয়ন্ত্রণ করা হোক।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button