রংপুরসংবাদ সারাদেশসারাদেশ

রংপুরে ভুল চিকিৎসায় এক যুবকের মৃত্যু

রংপুর প্রতিনিধিঃ

রংপুরে একটি বেসরকারি হাসপাতালে হাতের অপারেশনের পর এক শিক্ষানবিশ আইনজীবীর মৃত্যুর ঘটনা ঘটছে। অপারেশন পরবর্তী ভুল ওষুধ সেবনের কারণে রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন স্বজনরা। গত (২১ মে) মোটরসাইকেল দুর্ঘটনায় বাম হাত জখম হওয়া লালমনিরহাটের হাতীবান্ধার ফজলুল হকের ছেলে হায়দার আলী অসুস্থ অবস্থায় রংপুর শহরের ধাপ এলাকার ভিশন স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হয়।

ওই দিন ডা. এমএম হক মাহফিল তার হাতে অপারেশন করার পর রোগীর অবস্থার অবনতি হতে থাকে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় রক্ত দেওয়ার পর হায়দার আলী মারা যায়। মৃত হায়দার আলী এক কন্যা সন্তানের জনক। তিনি শিক্ষানবিশ আইনজীবী হিসেবে প্র্যাকটিস করার পাশাপাশি বাবার ব্যবসা দেখা শোনা করতেন।

এদিকে এই ঘটনায় স্বজনরা হাসপাতাল কর্তৃপক্ষকে আটকে রাখে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। স্বজনরা এখনও মরদেহ নিয়ে যায়নি। তারা অভিযোগ দায়ের করেছেন। এই বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। অন্যদিকে রোগীর স্বজনরা হাসপাতাল ঘিরে রাখলে হাসপাতালের পরিচালক কামরুজ্জামান বাইরে থেকে নিজের কক্ষে তালা লাগিয়ে দেন। গণমাধ্যম কর্মীরা তার কাছে জানতে চাইলে তিনি বলেন, ঘটনাটি কী হয়েছে আমার জানা নেই।

নিহত হায়দার আলীর বাবা ফজলুল হক বলেন, এই হাসপাতালে ৪০ হাজার টাকায় আমার ছেলের অপারেশনের চুক্তি হয়। আমরা সম্পূর্ণ টাকা দিয়েছি। কিন্তু অপারেশনের পর আমার ছেলের অবস্থা অবনতি হয় এবং সে মারা যায়। আমার ছেলের বাম হাতের পেশির কাছে হাড্ডি ভেঙে যায়। তাহলে সেটা যদি কেটেও ফেলা হত তাতেও কী মানুষ মারা যায়?

তিনি আরও বলেন, যখন রক্ত দেওয়া হচ্ছিল, তখন স্কিলিং করা হচ্ছিল না। আমার শ্যালক এর প্রতিবাদ করলে তারা বাধ্য হয়ে অন্য একটি জায়গায় গিয়ে রক্তের স্কিলিং করে। যে হাসপাতালে রক্ত স্কিলিং করার কোনো ব্যবস্থা নেই, তারা আবার স্পেশালাইজড শব্দ জুড়ে দিয়েছে। তারা ইচ্ছে করে ভুল অপারেশনে আমার ছেলেকে হত্যা করেছে। আমি এর বিচার চাই।

এই বিষয়ে রংপুর মেট্রোপলিটন থানার ধাপ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মাহমুদুল হাসান জানান, নিহতের পরিবারের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া অব্যাহত রয়েছে বলেও জানিয়েছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button