যশোরসংবাদ সারাদেশ

যশোরে সোনা পাচার মামলায় ৩জনের মৃত্যুদণ্ড

যশোরের শার্শা সীমান্ত থেকে আলোচিত ৭২ কেজি সোনা পাচার মামলায় তিন জনের মৃত্যুদণ্ড, এবং দুই জনের যাবজ্জীবন ও চার আসামির ২০ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার দুপুরে যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক তাজুল ইসলাম এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় দণ্ডিত ৬ আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন, শার্শার শিকারপুর গ্রামের পশ্চিম পাড়ার মহিউদ্দিন তরফদার, জাহিদুল ইসলাম ও নারিকেল বাড়িয়া গ্রামের মুজিবুর রহমান। ২০ বছরের সাজাপ্রাপ্তরা হলেন, শার্শার ইমরান হোসেন, রুবেল হোসেন, রামচন্দ্রপুর গ্রামের কবির হোসেন ও কৃষ্ণপুর গ্রামের বাসিন্দা শফিকুল মণ্ডল।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন, মাসুদ রানা এবং নুর জালাল মণ্ডল। সরকার পক্ষের আইনজীবী আসাদুজ্জামান আসাদ এই রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, গোপন তথ্যের ভিত্তিতে (২০১৮ সালের ৯ আগস্ট রাতে) নারিকেলবাড়িয়া গ্রামের সীমান্ত পিলারের পাশে অবস্থান নেন বিজিবির সদস্যরা। ঐ সময় রাত ১০টার দিকে কয়েক জনকে নারিকেলবাড়িয়া মাঠের মধ্য দিয়ে যেতে দেখলে তাদের চ্যালেঞ্জ করেন বিজিবি সদস্যরা। এ সময় মহিউদ্দিনকে আটক করা হয় এবং দুই জন ব্যাগ ফেলে পালিয়ে যায়। পরে ঐ ব্যাগ থেকে ৭২ কেজি ৪৫০ গ্রাম সোনা উদ্ধার হয়।

এ ঘটনায় পরদিন বিজিবির শিকারপুর বিওপির হাবিলদার মুকুল হোসেন বাদী হয়ে তিন জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের আসামি করে চোরাচালান দমন আইনে শার্শা থানায় মামলা করেন। এ মামলার তদন্তে উঠে আসে অপর ছয় জনের নাম। মামলার তদন্ত শেষে আদালতে চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা ঢাকা সিআইডি পুলিশের এসআই কোরবান আলী সরকার।

সর্বশেষ আজ বৃহস্পতিবার এ মামলার রায় ঘোষণার দিনে ৬ আসামির উপস্থিতিতে এ রায় প্রদান করে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এবং একই সাথে পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button