বিনোদনস্লাইডার

বাংলাদেশ চলচ্চিএের অভিনেত্রী ফেরদৌসী আহমেদ লিনা আর নেই

সংবাদ চলমান ডেস্কঃ

গতকাল  শনিবার রাত সাড়ে ১১টার সময় অভিনেত্রী ফেরদৌসী আহমেদ লিনা মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর।

অভিনয় শিল্পী সংঘের তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক সুজাত শিমুল লীনার মৃত্যুর খবর নিশ্চিত করে বলেন, তিনি দীর্ঘদিন ধরে কিডনি জটিলতায় ভুগছিলেন। তবে তিনি অভিনয়ে নিয়মিত ছিলেন। সর্বশেষ বিটিভিতে শুটিং করেছেন।

১৯৭৫ সালে একটি বাটার অয়েলের বিজ্ঞাপনের মাধ্যমে ব্যাপক পরিচিতি লাভ করেন তিনি। এরপর ১৯৭৮ সালে তিনি ‘কালো কোকিলা’ নাটকে প্রথম অভিনয় করেন। তার অভিনীত প্রথম চলচ্চিত্র বুলবুল আহমেদ পরিচালিত ‘রাজলক্ষী শ্রীকান্ত’। এই ছবিতে তিনি অভয়া চরিত্রে অভিনয় করেছিলেন।

তার অভিনীত সর্বশেষ ছবি চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘দেবদাস’। এতে তিনি নায়ক শাকিব খানের মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন।২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে কর্মরত ছিলেন ফেরদৌসী আহমেদ লিনা।

এছাড়া বিভিন্ন টিভি চ্যানেলে তার অভিনীত জনপ্রিয় নাটকগুলোর মধ্যে রয়েছে ডেইলি সোপ ‘গুলশান এভিনিউ’, ধারাবাহিক নাটক ‘নন্দিনী’, ‘ঘটক বাকি ভাই’ ও ‘নীল জোছনায় কালো সাপ’ এছাড়া বিভিন্ন নাটকে বিভিন্ন  চরিত্রে অভিনয় করেন তিনি বলেও জানা গেছে।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button