বগুড়ারাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

শজিমেকের চিকিৎসকদের বিরুদ্ধে একাধিক অভিযোগ

বগুড়া প্রতিনিধিঃ

বগুড়ার শজিমেক হাসপাতালের চিকিৎসক ও ইন্টার্নদের বিরুদ্ধে উঠে এসেছে একাধিক অভিযোগ। সম্প্রতি রোগী, রোগীর স্বজন ও পুলিশকে মারধরের মত একাধিক অভিযোগ পাওয়া গেছে। এ সময় দুই মাসের অন্তঃসত্ত্বা এক নারীর পেটে তারা লাথিও মেরেছেন বলে জানা যায়। শনিবার রাত ৯টার দিকে এ ঘটনা টি ঘটে। মারধরের শিকার মো. আসলাম হলেন বগুড়ার শাজাহানপুর উপজেলার নন্দগ্রামের বাসিন্দা।

তিনি বলেন, তার অন্তঃসত্ত্বা স্ত্রী জয়নব বেগম বুধবার হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। একইদিন তাকে শজিমেক হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার রাতে তার স্ত্রীর রক্তক্ষরণ হচ্ছিল। তিনি চিকিৎসকদের বিষয়টি অবগত করেন। কিন্তু, তার কথা কোনো চিকিৎসকই আমলে নিচ্ছিলেন না। তার স্ত্রীর অবস্থা দ্রুত অবনতি হতে থাকলে তিনি আবারো চিকিৎসকদের কাছে ছুটে যান এবং ঐ সময় চিকিৎসকরা তাকে বেধড়ক মারধর শুরু করেন।

আসলাম আরও বলেন, আমাকে চিকিৎসকরা কিল-ঘুষি ও লাথি মারতে থাকে। ঐ সময় আমার ছোটভাই জাকিরকেও তারা মারধর করে। একপর্যায়ে আমাকে একটি ঘরে আটকে রেখে বেধড়ক পিটিয়েছে হাসপাতালের প্রায় ৫০ জন চিকিৎসক-ইন্টার্ন। খবর পেয়ে আমার অসুস্থ স্ত্রী আমাকে বাঁচাতে ছুটে এলে তার পেটে লাথি মারেন এক চিকিৎসক। অন্যরাও তার ওপর চড়াও হয়ে ওঠেন। ঐ সময় পুলিশ সদস্যরা এগিয়ে এলে তারাও এই পরিস্থিতির শিকার হন।

শজিমেক মেডিকেল পুলিশ ফাঁড়ির এএসআই রাকিবুল ইসলাম বলেন, আমি খবর পেয়ে হাসপাতালে ছুটে যাই এবং গিয়ে দেখি আসলাম ও তার স্ত্রীকে বেধড়ক মারধর করা হচ্ছে। তাদেরকে বাঁচাতে গেলে চিকিৎসকরা আমাকেও মারধর শুরু করেন। ঐ সময় আমার সঙ্গে থাকা এটিএসআই আশরাফুল, কনস্টেবল শরীফ ও অরুপকেও একই পরিস্থিতির শিকার হতে হয়। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে আশা করছি।

শজিমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. আব্দুল ওয়াদুদ বলেন, চিকিৎসক দের সঙ্গে রোগীর স্বজনদের হট্টগোল হয়েছিল। ওই সময় পুলিশ ঘটনাস্থলে এলে তারাও ঐ হট্টগোলে জড়িয়ে পড়েন। তবে, মারধরের মত কোনো ঘটনা ঘটেনি, শুধু ধস্তাধস্তি হয়েছে। আর, অন্তঃসত্ত্বা নারীর পেটে লাথি মারার মত কোনো ঘটনাও ঘটেনি।

বর্তমানে অন্তঃসত্ত্বা ওই নারীকে চিকিৎসার জন্য বগুড়া ইসলামিয়া হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে নেয়া হয়েছে বলে জানিয়েছেন তার দেবর জাকির।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button