সংবাদ সারাদেশসারাদেশ

আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ প্রমাণিত হলে প্রার্থিতা বাতিল: ইসি রাশেদা

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের বিরুদ্ধে অভিযোগ বেশি এলে এবং অভিযোগ প্রমাণিত হলে ২০ হাজার থেকে ১ লাখ টাকা জরিমানা এমনকি প্রার্থিতাও বাতিল করে দেওয়া হতে পারে। যারা অস্থিতিশীল পরিস্থিতি ও বিশৃঙ্খলা সৃষ্টি করে নির্বাচন করবেন তাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করবে নির্বাচন কমিশন।

আজ শনিবার সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলার ৬টি আসনের নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ইসি রাশেদা বলেন, নির্বাচন সুষ্ঠু করতে হলে সব দফতরের সঙ্গে সমন্বয় করা জরুরি। এরই মধ্যে সব দফতরের সঙ্গে সমন্বয় মিটিং করা হয়েছে। প্রার্থীদের আচরণবিধি মেনে কাজ করার পাশাপাশি ভোটাররা যেন নির্বিঘ্নে ভোটকেন্দ্রে আসতে পারে সে ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া সংবাদ কর্মীদের যদি ভয়-ভীতি দেখানো ও সরঞ্জাম কেড়ে নেয়া হয় সেটাও শাস্তির আওতায় আনা হবে।

তিনি আরো বলেন, প্রার্থীদের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে আমাদের সংশ্লিষ্ট কমিটি কাজ করছে। অভিযোগ প্রমাণিত হলে শাস্তির আওতায় আনা হবে বলেও জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button