দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীর দাউকান্দি উচ্চ বিদ্যালয়ে ঈদ পুনর্মিলনী

দাউকান্দি প্রতিনিধিঃ

রাজশাহীর দুর্গাপুর উপজেলার দাউকান্দি উচ্চ বিদ্যালয়ে ৯৬ ব্যাচের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। পবিত্র ঈদ উপলক্ষ্যে গত (২৩শে এপ্রিল) রোববার বিদ্যালয়টির সকল শিক্ষক এবং ৯৬ সালে এসএসসি পাশ করা ছাত্র-ছাত্রী ও তাদের পরিবারের সদস্যরা একত্রিত হয়।

অনুষ্ঠানের শুরুতেই কুরআন তেলাওয়াত করেন আলহাজ শরিফুল ইসলাম। পরে ৯৬ সালের ৯০ জন শিক্ষার্থীর মধ্যে ৮৭ জন শিক্ষার্থী সহ তাদের জীবন সঙ্গী এবং সন্তানসন্ততির উপস্থিতিতে এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয় এ সময়। নান্দনিক ডেকোরেশন, আলোকসজ্জা, বাচ্চাদের দৌড় প্রতিযোগিতা, প্রমিলা ফুটবল, বালিশ খেলা, বায়স্কোপ প্রদর্শন, গান পরিবেশন সহ ইত্যাদি এ অনুষ্ঠানে প্রাণচাঞ্চল্য প্রদান করে ছিলেন।

পেশাগত ভাবে বিশ্ববিদ্যালয়-কলেজের শিক্ষক, পুলিশ, আর্মি, ব্যাংকার, ব্যবসায়ী সহ আরো অনেকেই নানা ভাবে বিভক্ত হলেও প্রাণের টানে সবাই এক হয়ে সবার খোঁজ খবর নেন। স্মৃতিচারণ করেন, প্রয়াত ছাত্র শিক্ষকদের রুহের মাগফেরাতের জন্য দোয়া কামনা করেন।

উক্ত অনুষ্ঠানে শিক্ষকদের মধ্য থেকে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক হাফিজ উদ্দিন, সহকারী শিক্ষক আতাউর রহমান, প্রাক্তন ছাত্রদের মধ্য থেকে বক্তব্য রাখেন বিশিষ্ট শিল্পপতি নাবিল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও কৃষিবিদ মো. আমিনুল ইসলাম, বিশিষ্ট চিকিৎসক ড. জালাল উদ্দিন, রাজশাহী চ্যাম্বার অব কমার্সের পরিচালক ইসরাত জাহান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মিসেস হাসনা বানু, তিতাস মাহমুদ, মো. মোস্তাক আহমেদ প্রমুখ।

বিশিষ্ট শিল্পপতি নাবিল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও কৃষিবিদ মো. আমিনুল ইসলাম তাঁর বক্তব্যে ৯৬ ব্যাচের সকলকে এক পরিবারের মত মনে করে সকলের সুখে-দুঃখে পাশে দাঁড়াবার আহ্বান জানান। এবং তিনি নিজেও অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া, অসুস্থ বন্ধুদের সার্বক্ষণিক পাশে থাকার ঘোষণা দেয় এসময়।

দিনব্যাপী এ অনুষ্ঠানে স্কুলের অবকাঠামো উন্নয়নের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার ঘোষণা দেন। এছাড়া স্কুলের সকল শিক্ষকদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেন তিনি সে সময়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button