ঢাকাসংবাদ সারাদেশ

অবৈধ দখলে সংকীর্ণ হয়ে পড়েছে আশুলিয়ার মহাসড়কগুলো

মোঃ নাসমি খান, সাভার প্রতিনিধিঃ

অবৈধ দখলদারদের কারণে সংকীর্ণ হয়ে পড়েছে সাভার ও আশুলিয়ার গুরুত্বপূর্ণ মহাসড়কগুলো। সড়ক ও জনপথের জায়গা দখল করে গড়ে ওঠা কাঁচা বাজার ও অবৈধ স্থাপনার কারণে প্রতিদিন সৃষ্টি হচ্ছে মহাসড়কে যানজট, ঘটছে সড়ক দুর্ঘটনা।

সংশ্রিষ্ট কতৃপক্ষের নজরদারির অভাবে প্রতিনিয়ত বাড়ছে মহাসড়কে ভোগান্তি। স্থানীয়রা বলছে,ঢাকা আরিচা মহাসড়কের সাভারের উলাইল,গেন্ডা,সাভার বাজার বাসষ্ট্যান্ড,নবীনগর বাসষ্ট্যান্ড,নবীনগর চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার পল্লীবিদ্যুৎ,বাইপাইল,টাঙ্গাইল আব্দুল্লাহপুর মহাসড়কের জিরাবোসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ বাসষ্ট্যান্ড দখল করে কাঁচা বাজারসহ বিভিন্ন টং দোকান বসিয়ে চাঁদা তুলছেন এক শ্রেণীর প্রভাবশালী ব্যক্তি। সড়ক ও জনপথের জায়গা দখল করে এসব দোকান পাট বসানোয় মহাসড়ক দিন দিন সংকীর্ণ হয়ে পড়েছে।

রাস্তার পাশে ফুটপাটের দোকানের কারণে মহাসড়কে বাড়ছে দুর্ঘটনা। সেই সাথে প্রতিনিয়ত বাড়ছে যানজট। দুর্ঘটনার কারণে অকালেই হাড়াছে অনেক মানুষ তার জীবন। ফুটপাত দখল হয়ে যাওয়ায় যানজটের কারণে ঘন্টার পর ঘন্টা গাড়িতে সময় চলে যাচ্ছে যাত্রীদের।

মহাসড়ক দখল হয়ে যাওয়ার কারণে বিপাকে পড়েছে পথচারীরা,বাড়ছে দুর্ঘটনার ঝুঁকি। দিনের পর দিন প্রশাসনের নাকের ডগায় মহাসড়ক দখল করে দোকান সাঁজিয়ে বসায় স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করেছেন। এসব দোকান থেকে লক্ষ লক্ষ টাকা চাঁদা তুলছেন তারা। তবে এবিষয়ে সড়ক ও জনপথ বিভাগ (সওজ) কতৃপক্ষ ক্যামেরার সামনে কথা
বলছে রাজি হয়নি।

সংশ্রিষ্ট কতৃপক্ষ মহাসড়কগুলো স্থায়ী ভাবে দখলমুক্ত করে চলাচলের পথ সুগম করবে এমনটাই দাবি সাভার ও আশুলিয়া বাসীর।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button