জাতীয়

প্রধানমন্ত্রীর কাছে পিইসি ও জেএসসি পরীক্ষার ফল হস্তান্তর

সংবাদ চলমান ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) সকাল সোয়া ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে তার হাতে ফলাফলের অনুলিপি তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। এরপর বিভিন্ন মাদ্রাসা বোর্ডের চেয়ারম্যান নিজ নিজ বোর্ডের ফলাফল প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন।

এ সময় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফল হস্তান্তর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘সমাপনী পরীক্ষা শিশুদের আত্মবিশ্বাস বাড়ায়। আমরা দেখছি এখন রেজাল্টও ভালো হচ্ছে। খেলাধুলার দিকে আমরা নজর দিচ্ছি। ছেলে মেয়েরা এখন খেলাধুলার দিকেও ভালো এগিয়ে যাচ্ছে। পাশাপাশি সংস্কৃতি চর্চা, ইতিহাসকে জানা, দেশ সম্পর্কে জানা, বিশ্বকে জানার বিষয়ে আমরা গুরুত্ব দিচ্ছি। কম্পিউটার শিক্ষার দিকেও আমরা ব্যবস্থা নিচ্ছি। আজকাল শিশুরা অনেক মেধাবী, যা তারা দ্রুত শিখে ফেলে। ছোট থেকে কারিগরি শিক্ষার দিকে বিশেষ দৃষ্টি দিচ্ছি। শিক্ষাকে আমরা আরও উন্নত করতে চাই। সে দিকেই এগোচ্ছি।’

বেলা সাড়ে ১২টায় শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলন করে জেএসসি-জেডিসি পরীক্ষার ফল প্রকাশ করা হবে। এরপর সারাদেশে এ পরীক্ষার ফলাফল পাঠিয়ে দেওয়া হবে।

অন্যদিকে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে দুপুর ১টায় সংবাদ সম্মেলন করে প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button