রাজশাহীরাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

রাজশাহী খড়খড়ি বাইপাস মোড়ে সওজের অবৈধ দখল উচ্ছেদ

সোহাগ আলীঃ

রাজশাহী চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের রাজশাহীর খড়খড়ি বাইপাস মোড়ে আজ সকল ১১ টায় সড়ক ও জনপথ বিভাগ অবৈধ দখল উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে। সড়ক ও জনপথ বিভাগের এমন উচ্ছেদ অভিযান কে স্থানীয় বাসিন্দারা স্বাগত জানালেও এখানে বসবাসকারী ক্ষতিগ্রস্থ ব্যক্তিরা বলছেন নোটিশ প্রদান না করেই এমন উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

রাজশাহীর পবা উপজেলার খড়খড়ি বাইপাস মোড়ে সড়ক ও জনপথের অবৈধ দখলকৃত জায়গা উচ্ছেদে আজ সোমবার সকাল ১১ টায়  উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়, উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন পবা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শ্রী অভিজিত সরকার, উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ রাজশাহী বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী শাহ মুহাম্মদ আশিফ ও মোহাম্মদ নাহিনুর রহমান।

সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সড়ক ও জনপথ রাজশাহী বিভাগের সার্ভেয়ার ইঞ্জিনিয়ার মিল্লাত হোসেন।অভিযান পরিচালনা কালে বাইপাস মোড়ের উভয় পাশে অবৈধ দখলকৃত স্থাপনা উচ্ছেদ করা হয়, এ সময় স্থানীয়রা এই অভিযানকে সাধুবাদ জানিয়ে বলেন,  এই জায়গা দখল কে কেন্দ্র করে এখানে হত্যাকাণ্ডের মতো ঘটনা ঘটেছে, এবং মাঝেমধ্যেই বিভিন্ন এলাকার লোকজন এ জায়গার অবৈধ দখল নিতেএসে মারামারিতে জড়িয়ে পড়েন, এই উচ্ছেদ অভিযান যেন অব্যাহত থাকে এবং পুনরায় তারা এই জায়গাটি দখল করতে না পারে সে ব্যাপারে কর্তৃপক্ষকে সজাগ থাকতে হবে।

তবে এখানে বসবাসকারী ক্ষতিগ্রস্থ কয়েক জন ব্যক্তি বলেন,এই জমি নিয়ে আদালতে মামলা চলমান আছে তার পরেও  কোনরকম নোটিশ প্রধান না করেই  অভিযান পরিচালনা করা হচ্ছে, অবৈধ দখল উচ্ছেদ অভিযান প্রসঙ্গে সড়ক ও জনপথের রাজশাহী উপ-বিভাগীয় প্রকৌশলী শাহ মোহাম্মদ আসিফ বলেন, রাজশাহীর খড়খড়ি বাইপাস মোড়ের  রাস্তার দুই ধারে বাজার বসার কারণে এখানে ট্রাফিক জ্যামের সৃষ্টি হয় যার ফলে অনেক দুর্ঘটনা ঘটে। আমরা নিয়মিত অভিযানের অংশ হিসেবেই আজকের এই উচ্ছেদ অভিযান পরিচালনা করছি। তবে অন্যের জায়গা উচ্ছেদ প্রসঙ্গে তিনি বলেন, কারো যদি বৈধ কাগজপত্র থাকে তবে সহজ সেখানে অভিযান পরিচালনা করবে না।

উচ্ছেদ অভিযানের নেতৃত্বদানকারী পবা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার বলেন, রাজশাহী চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের রাজশাহীর খড়খড়ি বাইপাস মোড়ে দীর্ঘদিন ধরে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ প্রসঙ্গে সড়ক ও জনপথ বিভাগ রাজশাহীর ডিসি মহোদয়কে অনুরোধ জানিয়েছিলেন,ডিসি মহোদয়ের নির্দেশে আজ আমি এখানে ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করছি।

তবে ক্ষতিগ্রস্তদের অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন,  এখানে মাইকিং করা হয়েছে এবং নোটিশ দেওয়া হয়েছে, তাদের যদি বৈধ কাগজপত্র থাকতো তাহলে তারা সড়ক বিভাগকে বা আমাদেরকে দেখা তো। এই মুহূর্তে এসে  এমন অভিযোগ সঠিক নয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button