ঈশরদীরাজশাহীসংবাদ সারাদেশসারাদেশ

ঈশ্বরদীতে ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা কার্যক্রম শুরু

সৌরভ কুমার দেবনাথ, ঈশ্বরদী প্রতিনিধিঃ

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কেন্দ্রে ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলগামী শিশুদের করোনাভাইরাস প্রতিরোধী টিকাদান কার্যক্রম শুরু হয়েছে।

১১ ডিসেম্বর শনিবার সকাল থেকে ঈশ্বরদী উপজেলার সরকারি মডেল স্কুল এন্ড কলেজ শিক্ষার্থীদের করোনাভাইরাস প্রতিরোধী টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসমা খান। এ সময় উপস্থিত ছিলেন সহকারী এস এম মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোঃ আইনুল ইসলাম, উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শিউলি আহাম্মেদ।

টিকাদান কার্যক্রম অনুষ্ঠানে ডাঃ আসমা খান বলেন, ঈশ্বরদী উপজেলায় ৪৭ টি বিদ্যালয়ে ৩৩ হাজার টিকা প্রদান করা হবে। টিকা যতদিন মজুদে থাকবে এই ক্রোম চালু থাকবে। আমাদের কাছে যথেষ্ট টিকা মজুদ আছে। তবে দৈনিক ১ হাজার ২০০ থেকে ১ হাজার ৫০০ জন শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে।

ডাঃ আসমা খান বলেন, স্কুল শিক্ষার্থীদের বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদিত ফাইজার-বায়োএনটেকের টিকা দেওয়া হচ্ছে। টিকা দেওয়ার জন্য প্রতিটি স্কুলে থাকবে ৫টি বুথ।

তিনি আরো বলেন, উপজেলার সকল শিক্ষার্থীদের বাজারের টিকা দেওয়া হবে। আশা করি কোন সমস্যা হবে না। কেউ অসুস্থ হলে চিকিৎসার ব্যবস্থা আছে। তবে ১২ বছরের নিচে এখনি টিকা নয়।

উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শিউলি আহাম্মেদ জানান, স্কুল শিক্ষার্থীদের টিকা দিতে এরই মধ্যে আমরা শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে তথ্য সংগ্রহ করেছি। শিক্ষার্থীদের তথ্য সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে জমা দিয়েছি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button