ঈশরদীসংবাদ সারাদেশ

ঈশ্বরদীতে গৃহবধূ হত্যা কান্ডের রহস্য উদঘাটিত গ্রেফতার ২

ঈশ্বরদী প্রতিনিধি:

একদিনেই চাঞ্চল্যকর গৃহবধূ মুক্তি হত্যা রহস্য উদঘাটিত হয়েছে গ্রেফতার হয়েছে দুই হত্যাকারী। বাকিরা গ্রেফতার হওয়ার পথে। ইতিমধ্যেই গৃহবধূ মুক্তি খাতুন রিতা (২৭) হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে গ্রেফতারকৃত দুই হত্যাকারী আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রেরণ করেছেন।

শুক্রবার ( ৩০ এপ্রিল )সন্ধ্যায় পাবনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী-২ আদালতের ম্যাজিস্ট্রেট আশরাফুল ইসলাম স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন। এই আসামিদের মধ্যে রয়েছেন নাটোর বড়াইগ্রাম উপজেলার চর গোবিন্দপুর গ্রামের মাহাবুল সরকারের পুত্র শরিফ সরকার (২১) এবং একই গ্রামের কামাল সরদারের পুত্র হেলাল (১৭) ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান আসাদ শুক্রবার রাতে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি জানান,গত (২৯ এপ্রিল) বৃহস্পতিবার হত্যাকান্ড সংঘটিত হওয়ার পর দুপুরে এই হত্যার রহস্য, হত্যাকারী চিহ্নিত এবং তাদের গ্রেফতারে পুলিশ মাঠে নামে। নিহতের শ্বাশুড়ির দেওয়া অস্পষ্ট তথ্য এবং ভিকটিমের মোবাইলের কল লিস্ট ধরে রাতেই মূল বড়াইগ্রাম থানার চর গোবিন্দপুর গ্রামের সাদেক সরকারের পুত্র সাব্বির সরকার ২৭ , শরিফ ও হেলাল কে গ্রেফতার সমর্থ হয়। থানায় জিজ্ঞাসাবাদে এবং প্রাথমিক তদন্তে হত্যা কাণ্ডের চারজনের সম্পৃক্ততার বিষয়ে পুলিশ নিশ্চিত হওয়া গেছে।

এদের মধ্যে শরীফ ও হেলাল গত (৩০ এপ্রিল) শুক্রবার সন্ধ্যায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলেও আরো বৃহত্তর তদন্তের স্বার্থে সাব্বিরকে থানা হেফাজতে জিজ্ঞাসাবাদ চলছে। আজ শনিবার তাকেও স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদানের জন্য আদালতে প্রেরণ করা হবে। আরেক আসামি গ্রেফতারের পুলিশি তৎপরতার পাশাপাশি হত্যাকান্ডের কারো ইন্ধন বা প্ররোচনা আছে কিনা এসব বিষয়ে তদন্ত চলছে। তিনি আরো বলেন , রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের চাকরি দেওয়ার জন্য টাকা লেনদেনের ঘটনাকে কেন্দ্র করেই এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে বলে জিজ্ঞাসাবাদে প্রাথমিকভাবে জানা গেছে।

নিহত গৃহবধূ মুক্তি খাতুন তার স্বামী বায়োজিদ সারোয়ার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের ঠিকাদারী প্রতিষ্ঠান বাংলা পাওয়ার কোম্পানিতে চাকরি করেন । তিনি অর্থের বিনিময়ে মানুষকে চাকরি দিতেন। নিহত গৃহবধূ মুক্তি মাধ্যমে চাকরি প্রার্থী যোগাড় ও টাকা লেনদেন হতো বলে জানা গেছে। থানায় জিজ্ঞাসাবাদ ও জবানবন্দি বর্ণনা দিয়ে সূত্র জানায়, মুক্তি স্বামী বায়োজিদের নানার বাড়ির এলাকার সাব্বিরকে ৪০- ৪৫ হাজার টাকা বেতন চাকরি দেওয়ার জন্য বেশকিছু টাকা নেওয়া হয়। এছাড়াও ওই এলাকার আরো কয়েকজনকে যোগাড় করে এনে চাকরির জন্য টাকা দেয়। কিন্তু সাব্বিরকে উল্লেখিত বেতনের চাকরী না দিয়ে ক্লিনারের চাকরি দেওয়া হয়। যার বেতন ১২-১৫ হাজার টাকা ।এতে সাব্বির ক্ষিপ্ত হয়ে টাকা ফেরত বা বেশি বেতনের চাকরি দাবি করে ।

এই সব টাকা পয়সার লেনদেন নিয়ে বেশ কয়েকদিন ধরে তাদের মধ্যে ঝামেলা চলছিল । এই অবস্থায় বৃহস্পতিবার সাব্বির আরো কয়েকজন চাকরি প্রার্থী নিয়ে হাজির হয়ে গৃহবধূ মুক্তিকে গলা কেটে হত্যা করে। এ সময় শাশুড়িকেও শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করা হয় । এই হত্যাকান্ড পূর্বপরিকল্পিত ভাবে ঘটিয়ে এই সূত্র জানান, সাব্বির হত্যার উদ্দেশ্যেই ছুরি সাথে করে এনেছিলেন। উল্লেখ্য, বৃহস্পতিবার ঈশ্বরদী শহরের মুশুরিয়া পাড়া নিজ বাড়ির শয়ন কক্ষে মুক্তিকে গলাকেটে হত্যা করা হয় ।পরে পাশের ঘরের গৃহবধূর শাশুড়ি নীলিমা খাতুন কোরআন শরীফ পড়া অবস্থায় হত্যাকারীরা হঠাৎ তার ঘরে ঢুকে গলা টিপে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে। এ সময় তিনি চিৎকার শুরু করলে হত্যাকারীরা পালিয়ে যায়।

পরে তিনি পুত্রবধূর ঘরে গিয়ে গলাকাটা লাশ পড়ে থাকতে দেখেন। তার চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে আসে এবং থানায় খবর দেয়। পরে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button