আন্তর্জাতিক

সুখবর প্রবাসীদের জন্য বিনামূল্যে ভিসার মেয়াদ বাড়ানোর ঘোষণা সৌদির সরকারের

সংবাদ চলমান ডেস্কঃ

বিনামূল্যে ভিসার মেয়াদ বাড়ানোর ঘোষাণা দিয়েছে সৌদি সরকার। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে, যারা দেশ থেকে চূড়ান্ত বর্হিগমণ বা ফাইনাল এক্সিট হবেন তাদের ভিসার মেয়াদ বাড়াতে কোনো অর্থ খরচ করতে হবে না।এ ছাড়া সৌদি সরকারের পক্ষ থেকে আবাসি’ক ভিসা, ভ্রম’ণ ভিসা এবং যারা দে’শের বাইরে অবস্থান করছেন তাদের জন্য তিন মাস ভিসার মেয়াদ বাড়ানো হয়েছে। এ সময় ভিসার মেয়াদ বাড়াতে কোনো রকম অর্থ খরচ করতে হবে না।

আরব নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, রাজ্যের ভেতরে যারা ভ্রমণ ভিসায় এসে আটকা পড়েছেন তাদের তিন মাস ভিসার মেয়াদ বাড়িয়ে দেয়া হবে কোনো রকম অর্থ ছাড়াই। এ ছাড়া যারা করোনার কারণে দেশে বা দেশের বাইরে আছেন তাদের এক্সিট ও এন্ট্রি ভিসারও মেয়াদ বাড়ানো হবে। এদিকে, আগামী ১৬ জুলাই পর্যন্ত বাংলাদেশ বিমানের দুবাই ও আবুধাবী রুটের সব ফ্লাইট স্থগিত করা হয়েছে। তবে এই সময়ে যে সব যাত্রী বিমানের টিকিট কেটেছিলেন তাদের বিশেষ ব্যবস্থায় পরিবহন করা হবে। বিমানের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জাননো হয়েছে।বিমানের উপ মহা ব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,

সংযুক্ত আরব আমিরাত (ইউএই) সিভিল এভিয়েশন বিমানকে আগামী ১৬ জুলাই ২০২০ পর্যন্ত দুবাইয়ে ফ্লাইট পরিচালনার সাময়িক সিদ্ধান্ত প্রদান করেছিল। সে অনুযায়ী বিমান ৬ থেকে ১৬ জুলাই পর্যন্ত ফ্লাইট পরিচালনার প্রস্তুতি গ্রহণ করে। কিন্তু অনিবার্য কারণবশত এই ফ্লাইটসমুহ পরিচালনা স্থগিত করা হয়েছে। তবে ৬ জুলাই থেকে ১৬ জুলাই পর্যন্ত বুকিংকৃত দুবাইগামী যাত্রীদের বিমান কর্তৃপক্ষ বিশেষ ব্যবস্থায় পরিবহন করবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট যাত্রীদের এসএমএস ও টেলিফোনের মাধ্যমে জানানো হচ্ছে।

যাত্রীদের বিমান কল সেন্টার : ০১৭৭৭৭১৫৬১৩-১৬ এ যোগাযোগ করতে বলা হয়েছে।উল্লেখ্য দীর্ঘদিন পর আগামী ৬ জুলাই থেকে দুবাই ও আবুধাবিতে বাণিজ্যিক ফ্লাইট চালু করার সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ এয়ারলাইন্স।বলা হযেছিল ঢাকা-দুবাই রুটে ৬ জুলাই থেকে সপ্তাহে চার দিন (সোম, মঙ্গল বৃহস্পতি ও শনিবার) বিমানের নিয়মিত ফ্লাইট চলবে। ঢাকা-আবুধাবি রুটেও ৭ জুলাই থেকে সপ্তাহে চারদিন (মঙ্গল, বুধ, শুক্র ও রোববার) নিয়মিত বিমানের ফ্লাইট চলবে। দৃষ্টি আকর্ষণ এই সাইটে সাধারণত আম’রা নিজস্ব কোনো খবর তৈরী করি না।..আম’রা বিভিন্ন নিউজ সাইট থেকে খবর’গুলো সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি..তাই কোনো খবর নিয়ে আ’পত্তি বা অ’ভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button