আন্তর্জাতিকসংবাদ সারাদেশ

ভেবে ছিলেন ইউক্রেন থেকে দেশে ফিরেই করবেন বিয়েঃ হাদিসুর

সংবাদ চলমান ডেস্কঃ

ইউক্রেন ও রাশিয়ার চলমান যুদ্ধে আটকে থাকা বাংলাদেশি জাহাজ ‘বাংলার সমৃদ্ধিতে রকেট হামলায় জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমান মারা গেছেন। নিহত হাদিসুরের বাড়ি বরগুনার বেতাগী উপজেলার ৩ নম্বর হোসনাবাদ ইউনিয়নে।

এই বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন নিহত হাদিসুরের চাচা বেতাগী উপজেলা চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান।

বৃহস্পতিবার (৩ মার্চ) রাত দেড়টার দিকে তিনি বলেন, আমার চাচাত ভাই মাদরাসাশিক্ষক আব্দুর রাজ্জাক হাওলাদারের ছেলে হাদিসুর। চার ভাই-বোনের মধ্যে তিনি দ্বিতীয়। চট্টগ্রাম মেরিন একাডেমি থেকে লেখাপড়া করে বাংলার সমৃদ্ধি জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার পদে যোগ দেন তিনি।

বুধবার (২ মার্চ) রাত ১০টার পর ইউক্রেন থেকে ওই জাহাজে থাকা নাবিকরা হাদিসুর রহমানের বাড়িতে ফোন করে তার নিহতের খবর জানায়।

উপজেলা চেয়ারম্যান আরও বলেন, নিহত হাদিসুর রহমানের বয়স ৩৩। পারিবারিকভাবে সিদ্ধান্ত নেয়া হয়েছিল,ছেলে এবার বাড়ি ফিরলে তাকে বিয়ে দেওয়া হবে। কিন্তু তার আগেই শেষ হয়ে গেল সব স্বপ্ন । আমরা এখন দুশ্চিন্তায় আছি হাদিসুরের মরদেহ দেশে আনব কীভাবে। যুদ্ধের কারণে সেখান থেকে জাহাজই বের হতে পারছে না, সেখানে হাদিসুরের মরদেহ নিয়ে আসাটা সম্ভব হবে কিনা, তা নিয়েও উদ্বেগ বাড়ছে।মাকসুদুর রহমান ফোরকান বলেছেন সকালে জেলা প্রশাসকের কাছে যাব, মরদেহ দেশে আনার বিষয়ে সহযোগিতা চাইব।

হাদিসুর রহমানের মৃত্যুর খবর আসার পর পুরো এলাকায় শোক নেমে এসেছে- জানিয়ে তিনি বলেন, আমরা আগে থেকেই বিচলিত ছিলাম। কারণ, হাদিসুর পাঁচ দিন আগে তার মাকে মোবাইলে জানিয়েছিল, যুদ্ধে আটকা পড়েছে। ফিরে আসতে পারবে কি না, তা নিয়ে সেও সন্দেহ প্রকাশ করেছিল। শেষ পর্যন্ত সেটাই সত্য হলো। হাদিসুর আমাদের ছেড়ে চলে গেল।

প্রসঙ্গত, বাংলাদেশ সময় বুধবার রাত ৯টা ২৫ মিনিটে ইউক্রেনের বন্দরে থাকা পণ্যবাহী জাহাজ ‘বাংলার সমৃদ্ধিতে রকেট হামলা চালানো হয়। এতে জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমান অগ্নিদগ্ধ হয়ে মারা যান।

ওই জাহাজের বাকি ২৮ জন নিরাপদে রয়েছেন, বলে জানিয়েছে বাংলাদেশ মেরিন একাডেমির কমান্ড্যান্ট সাজিদ হুসাইন ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button