আন্তর্জাতিক

প্রবাসী ছেলের খোঁজে গিয়ে বাবা-মা পেলেন তার লাশ

সংবাদ চলমান ডেক্সঃ

বহু বছর ধরে বাড়িতে যান না সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বসবাস করা প্রবাসী এক ছেলে। বাড়িতে না গেলেও বাবা-মায়ের সঙ্গে যোগাযোগ ছিল তার। তবে কয়েক মাস আগে ছেলে হঠাৎ করেই যোগাযোগ বন্ধ করে দেয়। এতে চিন্তায় পড়ে যায় বাবা মা।

ছেলের কী হলো সেটি জানতে আমিরাতে যাওয়ার সিদ্ধান্ত নেয় বাবা-মা। সেই পরিকল্পনা অনুযায়ী সেখানে যায় তারা, তবে গিয়ে দেখেন তাদের ছেলে আর বেঁচেই নেই। এমন হৃদয় বিদারক ও দুঃখ জনক ঘটনা ঘটেছে এক ভারতীয় বাবা-মায়ের জীবনে।

আজ মঙ্গলবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছেন দেশটির সংবাদ মাধ্যম।

সংবাদ মাধ্যম জানিয়েছে, আমিরাতে এসে বাবা-মা যখন জানতে পারেন তাদের ছেলে মারা গেছেন তখন এতে দুই জনই বিধ্বস্ত হয়ে পড়ে বিয়ে সংক্রান্ত ঝামেলার কারণে দীর্ঘ ১০ বছর নিজ দেশে যাননি ঐ ব্যক্তি এবং পরিবারের সঙ্গে দেখাও করেননি তিনি।

আশরাফ থামারাসারে নামের ১জন সমাজকর্মী বলেন, বিয়ে ভেঙে যাওয়ার পর নিজ বাড়িতে কিছু সমস্যায় পড়ে ছিলেন সে। এরপর তিনি আর কখনো তার দেশ ভারতে ফিরে যায়নি।

ছেলের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার পর তার বাবা-মা চিন্তিত হয়ে পড়েন। এরপর কয়েক দিন পর তাকে খুঁজতে সরাসরি আমিরাতে চলে যায় তারা। কিন্তু ছেলের অবস্থান সম্পর্কে তাদের কাছে খুব বেশি তথ্য ছিল না। তা সত্ত্বেও কয়েক দিনের চেষ্টার পর তারা তার বাস ভবনের খোঁজ পায়। সে খানে জানতে পারে তাদের ছেলে হার্ট অ্যাটাক করে মারা গেছে। একাকি থাকায় মৃত্যুর কয়েক দিন পর্যন্ত কেউ জানতেও পারেননি তিনি মারা গেছেন। এছাড়া মানুষের সাথে তার যোগাযোগও কম ছিল। সেখান থেকে তার বাবা-মা মর্গে যায় এবং তাদের ছেলের মরদেহ শনাক্ত করেন।  

সমাজকর্মী আশরাফ জানান, বাবা-মায়ের চোখে-মুখে যে কষ্ট আমি দেখেছি তা কখনো ভুলতে পারব না। আমি জীবনে যত গুলো ঘটনা নিয়ে কাজ করেছি এটি সবচেয়ে দুঃখ জনক এবং মর্মান্তিক ঘটনা।

জীবিত অবস্থায় দেশে না ফিরলেও, সকল আনুষ্ঠানিকতা শেষে ঐ ব্যক্তির প্রাণহীন দেহ ভারতে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button