বাগমারা

রাজশাহীর বাগমারার হাট গাঙ্গোপাড়ায় মানছে না লকডাউন

খোরশেদ আলম বাগমারা প্রতিনিধিঃ

রাজশাহীর বাগমারার হাট গাঙ্গোপাড়ায় মানছে না লকডাউন। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকারী নির্দেশনায় লকডাউনের ষষ্ঠ দিনে বাগমারার বিভিন্ন স্থানে ঢিলেঢালা লকডাউনের চিত্র লক্ষ করা গেছে। এ সময় লোকজনকে মাস্ক ছাড়াই ঘরের বাইরে বের হতে দেখা গেছে।

রাস্তায় রাস্তায় মোটরসাইকেল, ভ্যান ও অন্যান্য যানবাহনের অধিকাংশ লোকজনকে মাস্ক ছাড়াই চলাচল করতে দেখা গেছে। বেলা এগারোটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত হাট গাঙ্গোপাড়ায় ভবানীগঞ্জ তাহেরপুর ও মচমইল বাজার ঘুরে দেখা গেছে এখানকার অধিকাংশ দোকান খোলা । কিছু দোকান বন্ধু থাকলে ও মাঝে মাঝে কিছু দোকান খোলা দেখা গেছে। তবে বিকেল থেকে বেশি ভাগ দোকান খোলা আরম্ভ করে ব্যবসায়ীরা।

মচমইল হাটে ছোট পরিসরে গরুর হাট বসে। হাট গাঙ্গোপাড়া বাজারের নিত্য পন্যের দোকান ছাড়াও এ সময় খোলা পাওয়া যায় বিভিন্ন কাপড়ের দোকান, কসমেটিক্স, জুতা স্যানডেলের দোকান সহ অন্যান্য দোকানপাট গুলো খোলা পাওয়া গেছে। হাট গাঙ্গোপাড়া বাজারের হঠাৎ করে সমবার দুপুর ১২টার সময় সব দোকানপাট বন্ধ দেখা গিয়েছে হঠাৎ এসিল্যান্ড আসার গুজব খবর ছড়িয়ে পড়লে খবর পেয়ে ব্যবসায়ীরা তাড়াহুড়া করে তাদের দোকানের সাটারিং দরজার দোকান ঘর বন্ধ করে চলে যান।

হাট গাঙ্গোপাড়া বাজারের ব্যবসায়ীরা জানান, আমরা পেটের দায়ে বাধ্য হয়েছি এভাবে দোকানপাট খোলা রাখতে। কারণ কর্মচারীর বেতন দোকান ভাড়া ও বিদ্যুত বিল পরিশোধ করতে আমরা খুবই বেকায়দায় পড়েছি। এখন ব্যবসা টিকিয়ে রাখাটাই মুসকিল হয়ে পড়েছে। উপজেলা সদর ভবানীগঞ্জ ও হাট গাঙ্গোপাড়া তাহেরপুর বাজার এলাকায় রাস্তা-ঘাটে পুলিশি অবস্থন লক্ষ্য করা গেছে।

হাট গাঙ্গোপাড়া বাজারে এখন পর্যন্ত কোন ভ্রাম্যমান আদালতের এর অভিযান পরিচালনা করা দেখা যায় নাই। উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ জানান, সারা দেশের ন্যায় বাগমারাতেও লক ডাউন চলছে। স্বাস্থ্য বিধি না মেনে চলা চলকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button