রাজশাহী সংবাদ

রাজশাহী ওয়াসায় কর্মচারীদের চাকুরী স্থায়ীকরনসহ ৩ দফা দাবিতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার: রাজশাহী ওয়াসায় কর্মরত কর্মচারীদের বিভিন্ন দাবি দাওয়া নিয়ে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে ওয়াসা কর্মচারী ইউনিয়ন ও শ্রমিকলীগ । কিন্তু ওয়াসা কতৃপক্ষ্য তা আমলে নেইনি। গত ১৯ ফেব্রæয়ারি তাদের বিভিন্ন দাবি নিয়ে ব্যাবস্থাপনা পরিচালকের কাছে দাবি জানালে, তিনি বলেন দাবিগুলো উর্ধ্বতন কতৃপক্ষের কাছে পাঠনো হয়েছে। তবে দাবি পুরন হবেনা বলে জানান তিনি। এরপর ওয়াসার সকল কর্মচারীবৃন্দ এক সাথে এই আন্দোলনে নামেন । রোববার সকালে রাজশাহীতে ৩ দফা দাবি আদায়ের লক্ষ্যে আন্দোলন করেছে রাজশাহী ওয়াসা শ্রমিক লীগ ও কর্মচারী ইউনিয়ন।

অফিস চালুর আধাঘন্টা পরে তারা এই আন্দোলন করে। আন্দোলনে কর্মচারীরা বলেন, রাজশাহী ওয়াসার বৈষম্যমূলক প্রবিধানমালা সংশোধন করে সকলের সমঅধিকার দিতে হবে, মাষ্টার রোল ( অস্থায়ী ) কর্মচারীদের অবিলম্বে স্থায়ীকরনের ব্যবস্থা করতে হবে, যে সকল কর্মচারীদের আত্মীকরন হয়নি তাদের আত্মীকরনের ব্যবস্থা গ্রহন ও অবসরপ্রাপ্ত ও মৃত: কর্মচারীদের আনুতোষিক সিটি কর্পোরেশনের ন্যয় দিতে হবে।

বক্তব্যে তারা অরও বলেন, শান্তনার ঔষধ অনেক খেয়েছি আর খেতে চাইনা আমাদের দাবী না মানলে আরও বৃহত্তর আন্দোলন করবো বলে হুশিয়ারী দেন। এছাড়াও আগামী ২৫ ফেব্রয়ারি মঙ্গলবার সকাল ৯.০০ ঘটিকায় অফিস চত্বরে প্রতিবাদ সভার আহব্বান করেন ওয়াসার নেতারা। উক্ত আন্দোলনে উপস্থিত ছিলেন ওয়াসা শ্রমিকলীগের সভাপতি আশরাফ আলী, সাধারণ সম্পাদক জাহির হোসেন লালা, সহ সভাপতি ওমর ফারুক সুমন, কর্মচারী ইউণিয়নের সভাপতি আবুল কালাম আজাদ হেলাল, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, সাংগঠনিক সম্পাদক আল আমিন কাজল, মুলতান শেখ, সাহাবুল, জনি, নাসিম খান, রানা, নান্নু, শিহাবউল ইসলাম,রফিাত, জাবেদুল ইসলাম,জুলফিকার ওয়াসরি হিসাব রক্ষক কাজি মাহবুব-ই-খোদাসহ ওয়াসার সকল কর্মচারী বৃন্দ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button