রাজশাহী সংবাদ

ফুড কর্মকর্তা মাসুদের অনিয়ম নিয়ে প্রধানমন্ত্রীর নিকট অভিযোগের প্রক্রিয়া

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহী সদর খাদ্যগুদামের ওসি এল এস ডি মাসুদের দুর্নীতির তালিকা আগামী দুই এক দিনের মধ্যেই মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় খাদ্যমন্ত্রীর নিকট জমা দেওয়ার প্রস্তুতি নিয়েছে একটি মহল।

 

গত ২৮ মে রাজশাহী সদর খাদ্য গুদামের ইনচার্জ ওসি এল এস ডি মাসুদের অনিয়ম নিয়ে একটি সংবাদ প্রকাশ হয় উত্তর অঞ্চলের পাঠক প্রিয় নিউজ পোর্টাল সংবাদ চলমান ও স্থানীয় একটি দৈনিক পত্রিকায়। এরই কয়েক ঘন্টার মধ্যে তার অনিয়ম নিয়ে তদন্ত শুরু করেন কর্তৃপক্ষ।  অভিযোগ উঠেছে ওসি এল এস ডি মাসুদ  ১৩২ টন  আমন চাউল কে বোরো চাউল বানিয়ে খাদ্য গুদামে মজুদ রেখেছেন।

 

শুধু তাই নয় যে মিলের নামে তিনি এই চাউল ক্রয় সিল  দেখিয়েছেন সেই চৌধুরি অটো রাইস মিল্থেকে  ক্রয় দেখালেও প্রকৃ্ত চাউল গুলো শাহমখদুম অটো মিলের যে মিলটি প্রায় ৭ মাস যাবৎ বন্ধ রয়েছে। সেই উৎপাদিত মিলের দীর্ঘদিন নেই কোন বিদ্যুৎ বিলের কাগজ। আরো অভিযোগ উঠে রাতের আধারেই চার হাজার ৪শ বস্তা চাউল পরিবর্তন করেন এই ফুড কর্মকর্তা মাসুদ রানা। তিনি সংরক্ষিত সদর খাদ্য গুদামে সারাক্ষন একজন চিহ্নিত দালাল নিয়ে অনিয়মের কলকাঠি নাড়া নাড়ি করে থাকেন বেশির ভাগ সময়, বলেও অভিযোগ উঠেছে। তবে তদন্ত কমিটির বরাত দিয়ে জানাযায় এই মাসুদ রানার  অনিয়ম নিয়ে যে তদন্ত চলছে সেটিকে প্রভাবিত করতে এরই মাঝে বিভিন্ন তদবির শুরু করেছে এই ওসি এল এস ডি মাসুদ রানা ।

 

আজ ৩০ মে শনিবার নিউজ পোর্টাল সংবাদ চলমান অফিসে ছুটে আসেন এই ফুড কর্মকর্তা তিনি তার অনিয়মের সংবাদ প্রকাশ না করার জন্য তদবির করার চেষ্টা করেন। তিনি বলেন দেড় বছর এই খাদ্য গুদামে রয়েছি এখন আমি যে কোন স্থানে চলে যাব এর বেশী কিছুই হবেনা।এক প্রশ্নের জবাবে তিনি বলেন আমি রাজশাহীতে পড়াশোনা করেছি দীঘ ১৪ বছর এই রজশাহীতে রয়েছি সংবাদ প্রকাশ করে কিছুই হবে না ,যা সাংবাদিকদের গোপন ক্যামেরায় রের্কড হয়। তার এই অনিয়ম ও শক্ত খুটির পেছনে কারা রয়েছে তাদের শেকড় থেকে উপড়িয়ে ফেলার বিশেষ প্রয়োজন বলে মনে করছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। নাম প্রকাশ না করার শর্তে একজন ফুড কর্তাকর্তা বলেন যেখানে আঞ্চলিক ফুড কর্মকর্তার সুনাম রয়েছে তিনি কোন প্রকার অনিয়ম কে ছাড়দেন না  সেখানে কিভাবে নিচের দিকে এত বড় অনিয়ম ঘটছে সেটি ভাবিয়ে তুলেছে এখন। অভিযোগের বিষয়ে নিয়ে সংশ্লিষ্ট মহল বলেন খুব অল্প সময়ের মধ্যেই উল্লেখিত দপ্তরে অভিযোগ ও তার কপি আপনাদের নিকট দেওয়া হবে। এই নিয়ে তদন্ত কমিটির প্রধান পৃষ্ঠপোষক জেলা খাদ্য কর্মকর্তা বলেন খুব তাড়াতাড়ি এই তদন্তের রির্পোট পাওয়া যাবে। পেলেই জানানো হবে সকল তথ্য।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button