রাজশাহীরাজশাহী সংবাদ

হিমেলের পরিবারের সারাজীবনের ব্যয়ভার বহন করবে রাবি

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে ট্রাকচাপায় নিহত হিমেলের পরিবারের সারা জীবনের ব্যয়ভার বহন করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

একইসঙ্গে আজ বুধবারের মধ্যেই হিমেলের মায়ের হাতে নগদ ৫ লাখ টাকার চেক তুলে দেয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

এ ছাড়া রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরেক শিক্ষার্থী রিমেলের চিকিৎসার সকল খরচও প্রশাসন বহন করবে বলে জানান তিনি।

আজ বুধবার সকাল পৌনে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে হিমেলের প্রথম জানাজায় উপস্থিত হয়ে এসব কথা বলেন উপাচার্য।

উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার আরও বলেন, ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলী সহ প্রক্টরিয়াল বডির বেশিরভাগ সদস্যকে বহিষ্কার করা হয়েছে।

ক্যাম্পাসে ভারী যানবাহন প্রবেশ এবং চলাচলের উপর কঠোর বিধি-নিষেধ আরোপ করা হবে। নিহতের পরিবারের সারাজীবনের ব্যয়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসন বহন করবে।

নিহতের মামা মোঃ মুন্না বলেন, হিমেল খুব অল্প বয়সে দুনিয়া ছেড়ে চলে গেলেন। এটা মেনে নেওয়া আমাদের জন্য অতি কষ্টকর। আমার বোন আগে স্বামীহারা ছিলেন, আর এখন তিনি সন্তানহারা হয়ে গেলেন।

এই কষ্ট মেনে নেওয়া যায় না। তবে ভবিষ্যতে যেন এমন কোনো দুর্ঘটনা না ঘটে সেই জন্য রাবির উপাচার্যের নিকট বিশেষ ভাবে অনুরোধ জানাচ্ছি।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার রাত ৯টার দিকে শহীদ হবিবুর রহমান হলের সামনে দুর্ঘটনায় গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মাহবুব হাবিব হিমেল ক্যাম্পাসে ট্রাকচাপায় নিহত হন।

এছাড়া সিরামিক ও ভাস্কর্য বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রায়হান প্রামাণিক গুরুতর আহত হন। তিনি রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৩১ নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button