ঢাকাসংবাদ সারাদেশ

ঢাকার বিভিন্ন স্থানে চলছে পুলিশ-বিএনপির ধাওয়া পাল্টা ধাওয়া

ঢাকা প্রতিনিধিঃ

প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঢাকার গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান কর্মসূচির নামে ব্যাপক নাশকতা চালিয়েছে বিএনপি। বিভিন্ন সড়ক অবরোধ করে জন দুর্ভোগ সৃষ্টি করা হয়। পরে পুুলিশ সরিয়ে দিতে গেলে বিএনপির নেতা কর্মীরা হামলা চালায়। পুলিশের গাড়ি ভাংচুর ও যাত্রীবাহী বাসেও আগুন দেয় তারা। 

শনিবার সকাল ১১টার দিকে একযোগে রাজধানীর উত্তরা, যাত্রাবাড়ী, মাতুয়াইল, গাবতলী, ধোলাইখাল সহ বিভিন্ন এলাকার রাস্তায় নেমে সহিংসতা চালায় বিএনপির নেতা কর্মীরা।

সবচেয়ে বেশি সহিংস পরিস্থিতি তৈরি করে যাত্রাবাড়ীর এলাকায়। সেখানে শনির আখড়া মাতুয়াইল মেডিকেল কলেজ এলাকার রাস্তা বন্ধ করে স্লোগান দিতে থাকে বিএনপির নেতা কর্মীরা। এ সময় পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়। পুলিশের গাড়িতে হামলা চালানো হয়। আগুন দেওয়া হয় ৩-৪টি গাড়িতে। এ সময় তারা ককটেল বিস্ফোরণও ঘটায়।

এদিকে, বিশৃঙ্খলার আশঙ্কায় ভোর থেকেই বিভিন্ন সড়কে সতর্ক অবস্থান নেয় পুলিশ, আনসার বাহিনী সহ নিরাপত্তা বাহিনীর বিপুল সদস্য।

এর আগে, গত শুক্রবার বিএনপির মহাসমাবেশ থেকে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কর্মসূচি ঘোষণা করেন।

তিনি জানান, শনিবার সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ঢাকার বিভিন্ন পয়েন্টে অবস্থান কর্মসূচি পালন করবেন। এজন্য সমাবেশে যোগ দেওয়া কর্মীদের ঢাকায় থেকে যাওয়ার আহ্বানও জানায় বিএনপি।

এমন পরিস্থিতে ডিএমপি বলেন, নিরাপত্তার স্বার্থে ঢাকার সড়কে কাউকে অবস্থান নিতে দেওয়া হবে না। অথচ পুলিশের নিষেধাজ্ঞা অমান্য করে সহিংস পরিস্থিতির দিকে যায় বিএনপি। এতে বিভিন্ন সড়কে যান চলাচল ব্যাহত হয়। যানজটের কারণে দুর্ভোগেও পড়েন বহু মানুষ। এছাড়াও জনমনে সৃষ্টি হয় বেশ আতঙ্ক।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button