সংবাদ সারাদেশ

১৩০০কেজি সরকারি চাউল জব্দ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে আজ বুধবার ভিজিডি কর্মসূচির ১৩০০ কেজি চাল জব্দ করা হয়েছে। স্থানীয়রা এসব চাল আটক করে পুলিশের হাতে তুলে দেয় ।

সরকারি বস্তা বদল করে কালোবাজারে বিক্রির জন্য এসব চাল নিয়ে যাওয়া হচ্ছিল বলে জানা গেছে ।স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, সকালে একটি ট্রলিতে করে নিয়ে যাওয়ার সময় উপজেলার গোয়ালনগর ইউনিয়ন পরিষদ থেকে ১০০ গজ দূরে নৌকাঘাটে চাল জব্দ করা হয়। এর আগে গতকাল মঙ্গলবার গোয়ালনগর ইউনিয়নের ১২৭ জন হতদরিদ্র নারীর মধ্যে ভিজিডি কর্মসূচির তিন হাজার ৮০০ কেজি চাল বিতরণ করার কথা।অভিযোগ উঠেছে, কিছু চাল বিতরণ না করে কালোবাজারে বিক্রি করে দেওয়া হয়।

বুধবার সকালে ইউনিয়ন পরিষদের কাছে নৌকাঘাটে গোয়ালনগর ইউনিয়নের বাসিন্দা মমিন মিয়া ও শফিকুল মিয়া মিলে সরকারি বস্তা পরিবর্তন করে সাধারণ বস্তায় এসব চাল ভর্তি করে। স্থানীয়দের মধ্যে বিষয়টি জানাজানি হলে তারা জড়ো হয়। বিষয়টি টের পেয়ে তারা দুজন চাল ফেলে পালিয়ে যায়।এ সময় একটি হ্যান্ড ট্রলিতে থাকা ৪৪ বস্তায় এক হাজার ৩০০ কেজি চাল জব্দ করে স্থানীয়রা। পরে বিষয়টি ইউএনও, পুলিশ ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে অবহিত করা হয়।

গোয়ালনগর ইউনিয়ন পরিষদ রুল হক সাংবাদিকদের জানান, তিনি বাড়িতে নেই। মমিন মিয়া ও শফিকুল মিলে উপকারভোগীদের কাছ থেকে চাল কিনে নাসির নগরের এক ব্যবসায়ীর কাছে বিক্রি করার সময় স্থানীয় লোকজন আটক করে বলে জানতে পেরেছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button