পাবনা

তিন দিন লোহার শিকল দিয়ে বেঁধে মাদরাসার শিশু শিক্ষার্থীকে নির্যাতন

পাবনা প্রতিনিধিঃ

পাবনার ঈশ্বরদীতে নূরানী বিভাগের মোবারক নামে এক শিশু শিক্ষার্থী তিন দিন লোহার শিকল দিয়ে বেঁধে রেখে নির্মমভাবে মারধর করার অভিযোগ উঠেছে। ঈশ্বরদীর সাহাপুর ইউপির কদিমপাড়া বুড়া দেওয়ান নূরানী হাফিজিয়া মাদরাসায় এ ঘটনা ঘটেছে।

গতকাল শুক্রবার জুম্মার নামাযের সময় ওই শিক্ষার্থী পালিয়ে যাওয়ার পর ঘটনা ফাঁস হয়।

এ ঘটনায় অধ্যক্ষ হাফেজ আব্দুল মমিন, শিক্ষক পিয়ারুল ইসলাম ও সিনিয়র শিক্ষার্থী সাব্বির আহম্মেদকে থানা হেফাজতে আনা হয়েছে। ভূক্তভোগী শিক্ষার্থী মোবারক আটঘোরিয়া উপজেলার চাঁদভা ইউপির বাঁচামরা গ্রামের নজরুল ইসলামের ছেলে।

শুক্রবার রাতে থানায় নির্যাতিত শিক্ষার্থী মোবারকের বাবা ও মা মূর্শিদা খাতুন জানান, মোবারক মাদরাসা থেকে পালিয়ে দাশুড়িয়ায় খালার বাড়িতে যায়। সেখান থেকে বুঝিয়ে তাকে গত বুধবার মাদরাসায় ফেরত পাঠানো হয়। মাদরাসায় যাওয়ার পর মোবারককে লোহার শিকল দিয়ে বেঁধে রেখে নির্মমভাবে পেটানো হয়।

শুক্রবার জুম্মার নামায আদায়ের সময় সে পালিয়ে যায়। শিকল বাঁধা অবস্থায় তাকে এলাকার লোকজন উদ্ধার করে তাদের খবর দেয়। থানায় মোবারকের পেছন দিকে কোমড়ের নিচে পা পর্যন্ত নির্মম আঘাতের চিহ্ন দেখা গেছে। তিন দিন শিকল দিয়ে বেঁধে মারধর ছাড়াও মোবারককে ৭ বার থুতু ফেলে সেই থুতু তাকে দিয়ে চাটানো হয়েছে বলে মা অভিযোগ করেছেন।

অধ্যক্ষ আব্দুল করিম প্রথমে তিনি ছিলেন না, ছুটিতে গিয়েছিলেন বলে জানান। পরে তার ছুটি মাদ্রাসা কমিটির সভাপতির অনুমোদন ছিলো কিনা জিজ্ঞেস করলে তিনি অসংলগ্ন কথাবার্তা শুরু করেন।

শিক্ষক পিয়ারুল জানান, ওই শিক্ষার্থীর সম্পর্কে চাচা সিনিয়র ছাত্র ছাব্বির বেঁধে রেখেছিল। বেদম মারধরের বিষয়ে জিজ্ঞেস করলে তিনি কোনো কথা বলেননি।

মাদ্রসার সিনিয়র ছাত্র ছাব্বির আহমেদ জানান, শিশু মোবারক পালিয়ে যাওয়ার কারণে তার দাদী বেঁধে রাখার কথা বলেছিল। তাই তাকে বেঁধে রাখা হয়। শিক্ষক পিয়ারুলই শিশুটিকে বেদম মারধর করেছে বলে ছাব্বির জানিয়েছে।

ঈশ্বরদী সার্কেলের অ্যাডিশনাল এসপি ফিরোজ কবীর ও অফিসার ইনচার্জ সেখ নাসীর উদ্দিন জানান, খবর পেয়ে মাদরাসার শিক্ষকদের থানা হেফাজতে আনা হয়েছে। অভিযোগ পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button